thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বেলজিয়ামের পুলিশের ওপর হামলাকারী গুলিতে নিহত

২০১৭ আগস্ট ২৬ ০৯:১৮:৫৮
বেলজিয়ামের পুলিশের ওপর হামলাকারী গুলিতে নিহত

দ্য রিপোর্ট ডেস্ক : বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে দুই পুলিশ সদস্যের ওপর চাপাতি দিয়ে হামলাকারী এক ব্যক্তি গুলিতে নিহত হয়েছেন। হামলাকারী গুলিবিদ্ধ হওয়ার আগে ধারালো ছুরি দিয়ে দুই জন্য পুলিশকে জখম করে।

স্থানীয় সময় শুক্রবার (২৫ আগস্ট) দুপুরের দিকে ব্রাসেলসের কেন্দ্রস্থলের বুলেভার্ড এমিলে জ্যাকমেইনে এই হামলার ঘটনা ঘটে।

এতে একজন পুলিশের মুখমণ্ডলে এবং আরেকজনের হাতে আঘাত লেগেছে। ৩০ বছর বয়সী ওই হামলাকারী গুলিবিদ্ধ হয়ে রাস্তায় পড়েছিল কিন্তু পরে হাসপাতালে নেওয়ার পর সে মারা যায়।

বেলজিয়ামের কেন্দ্রীয় প্রসিকিউটরের কার্যালয় থেকে জানানো হয়েছে, যে ব্যক্তি এই চাপাতি হামলা চালিয়েছে তার বিরুদ্ধে আগে থেকে কোনো ‘সন্ত্রাসী তৎপরতার’ অভিযোগ ছিল না।

তবে দুই সেনার উপর হামলা চালানোর সময় ওই ব্যক্তি ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার দিয়ে ওঠেন। এই ঘটনাকে কর্তৃপক্ষ একটি সন্ত্রাসী তৎপরতা হিসেবেই বিবেচনা করছে।

গত বছরের মার্চের তৃতীয় সপ্তাহে ব্রাসেলসের একটি বিমানবন্দর ও পাতাল রেলে সন্ত্রাসী হামলায় অন্তত ৩২ জন নিহত হয়। এর পর থেকেই মূলত ব্রাসেলসে সর্বোচ্চ সতর্কতা হিসেবে রাস্তায় সেনা মোতায়েন করা হয়। এর উদ্দেশ্য ছিল যেন কোনো ধরনের সন্ত্রাসী হামলা হলেই সেনা সদস্যরা দ্রুত সেখানে পৌঁছে তৎপরতা শুরু করতে পারেন।

এরপর গত জুন মাসেই ব্রাসেলসের কেন্দ্রীয় রেলওয়ে স্টেশনে একজন সন্দেহভাজন আত্মঘাতী বোমা হামলাকারীকে গুলি করে হত্যা করে দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এর মধ্যেই আবার ব্রাসেলসে এই ধরনের হামলার ঘটনা ঘটল।

(দ্য রিপোর্ট/এনটি/এনআই/আগস্ট ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর