thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

রাম রহিম সিংয়ের ১০ বছরের সাজা

২০১৭ আগস্ট ২৮ ১৮:২০:০৯
রাম রহিম সিংয়ের ১০ বছরের সাজা

দ্য রিপোর্ট ডেস্ক : পনের বছর আগে দু’জন নারী শিষ্যকে ধর্ষণের দায়ে ভারতের বিতর্কিত ধর্মীয় গুরু গুরমিত রাম রহিম সিং-কে ১০ বছরের সাজা দিয়েছে দেশটির একটি আদালত।

সোমবার (২৮ আগস্ট) এ রায় ঘোষণা করেছে হরিয়ানার একটি আদালত। সাজা ঘোষণার জন্য এদিন জেলের ভেতরেই আদালত বসানো হয়।

এর আগে হরিয়ানার পাঁচকুলাতে গত শুক্রবার সিবিআই আদালত রাম রহিমকে ধর্ষণে দোষী সাব্যস্ত করলে তার হাজার হাজার ভক্ত হরিয়ানা, পাঞ্জাব ও দিল্লির বিভিন্ন জায়গায় তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করে। তারা ট্রেন-বাসও জ্বালিয়ে দেয়।

শুক্রবারের সহিংসতায় অন্তত ৩৮জন নিহত ও আরও বহু লোক জখম হওয়ার পর অভিযোগ ওঠে যে হরিয়ানা প্রশাসন পরিস্থিতি সামলাতে চূড়ান্ত ব্যর্থ হয়েছে। সোমবার যাতে সেদিনের ঘটনার পুনরাবৃত্তি না-হয়, সেজন্য সর্বোচ্চ সতর্কতা নেওয়া হয়েছিল।

ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত বিতর্কিত ধর্মগুরু বাবা গুরমিত রাম রহিম সিংয়ের সাজা ঘোষণার আগে হরিয়ানার রোহটাক জুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তার আয়োজন করা হয়।

৫০ বছর বয়সী গুরমিত রাম রহিম সিংকে এখন বন্দি রাখা হয়েছে রোহটাকের সানোরিয়া জেলে, যেটি রোহটাক শহর থেকে দশ কিলোমিটার দূরে।

শহর থেকে যে রাস্তাটি জেল অভিমুখে যাচ্ছে, সেটি আর কারাগার চত্বর ঘিরে রেখেছে সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এবং হরিয়ানা পুলিশের সদস্যরা।

(দ্য রিপোর্ট/জেডটি/আগস্ট ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর