thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বিভিন্ন জেলায় পালিত হচ্ছে কোরবানির ঈদ

২০১৭ সেপ্টেম্বর ০১ ১০:৫৪:৩১
বিভিন্ন জেলায় পালিত হচ্ছে কোরবানির ঈদ

চাঁদপুর ও বরিশাল প্রতিনিধি : সৌদি আরবের সঙ্গে মিল রেখে দেশের ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, মৌলভীবাজার, লক্ষ্মীপুর, বরগুনা, পটুয়াখালী, সাতক্ষীরা, চাঁদপুরসহ বিভিন্ন জেলার শতাধিক গ্রামে শুক্রবার (১ সেপ্টেম্বর) পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে।

চাঁদ দেখা সাপেক্ষে বাংলাদেশে শনিবার (২ সেপ্টেম্বর) ঈদুল আজহা উদযাপন করার সিদ্ধান্ত হলেও ওইসব এলাকার বাসিন্দারা সৌদি আরবের সঙ্গে মিলিয়ে শুক্রবার ঈদ পালন করছেন। ঈদের নামাজ আদায় করে কুরবানি দেওয়া হয়েছে।

চট্টগ্রামের চন্দনাইশ শাহ-সুফি দরবার শরীফ, সাতকানিয়া মির্জাখালী দরবার শরীফ এবং আহমাদিয়া জামাত (কাদেরিয়া ও জাহাঙ্গারিয়া তরিকার) অনুসারীরা শুক্রবার সকাল ৯টায় ঈদের নামাজ আদায় শেষে আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় পশু কোরবানি করেন।

বরিশাল শহরের ২৩ নম্বর ওয়ার্ডে তাজকাঠি জাহাঁগিরিয়া শাহ সুফি মমতাজিয়া জামে মসজিদ, নগরীর ২৬ নম্বর ওয়ার্ডে হরিণাফুলিয়া চৌধুরীবাড়ি শাহ্ সুফি মমতাজিয়া জামে মসজিদ, ২২ নম্বর ওয়ার্ডের জিয়া সড়ক শাহ সুফি মমতাজিয়া মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

একইভাবে বরিশাল সিটি করপোরেশনের তিনটি, বরিশাল সদর উপজেলার সাহেবেরহাটে দুইটি, বাবুগঞ্জ উপজেলায় চারটি, হিজলায় দুইটি, মেহেন্দিগঞ্জে দুইটি, বাকেরগঞ্জে একটি, পটুয়াখালির বাউফলে ১০টি, গলাচিপায় একটি, রাঙ্গাবালীতে নয়টি, কলাপাড়ায় ১১টি, ঝালকাঠিতে একটি ও বরগুনায় একটি জামাতের আয়োজন করা হয়েছে।

এদিকে, চাঁদপুরের ৪০টি গ্রামে শুক্রবার পালন করা হচ্ছে ঈদুল আজহা। জেলার হাজীগঞ্জের সাদ্রা, বলাখাল, রামপুর, অলিপুর, রামচন্দ্রপুর, ফরিদগঞ্জের বাশারা, চৌরাঙ্গা, গড়িয়ানা, মুন্সীরহাট, কাইতাড়া, নূরপুর, মূলপাড়া, বদরপুর, প্রতাপপুর, উভারামপুর, সাচনমেঘ, মতলবের পাঁচানি, সাড়ে পাঁচানি ও এখলাসপুর এবং কচুয়া ও শাহরাস্তির কয়েকটি গ্রামের মুসলমানরা গত ৮৭ বছর ধরে সৌদি আরবের সঙ্গে একই দিনে ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ০১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর