thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

‘বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়তে পারে’

২০১৭ সেপ্টেম্বর ০৬ ১৬:৩০:৪৯
‘বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়তে পারে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রতি ইউনিটে বিদ্যুতের দাম ৩০ থেকে ৩৫ পয়সা বাড়তে পারে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি বলেন, দাম বৃদ্ধির হার ৫ শতাংশ। বিদ্যুতের দাম সমন্বয় করতে এ সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

বুধবার (৬ সেপ্টেম্বর) সচিবালয়ে বিদ্যুৎ মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালেপ্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু একথা বলেন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, সরকার যদি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে (বিপিডিপি) সরাসরি সাশ্রয়ী মূল্যে জ্বালানি তেল আমদানির সুযোগ দেয় তাহলে বিদ্যুতের দাম নাও বাড়তে পারে।

সিদ্ধান্ত কবে চূড়ান্ত হবে জানতে চাইলে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, এটা নির্ভর করছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) ওপর। সংস্থাটি ইতিমধ্যে গণশুনানির দিন নির্ধারণ করেছে। এই শুনানির ভিত্তিতে যে সিদ্ধান্ত নেওয়া হবে তার ভিত্তিতে দাম বৃদ্ধির বিষয়টি চূড়ান্ত হবে।

তিনি বলেন, সরকার লক্ষ্যমাত্রা ঠিক করেছে আগামী এক বছরে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করবে। জুন মাস থেকে এই ৩ হাজার বিদ্যুৎ উৎপাদনের কাজ শুরু হবে।

ঈদে বিভিন্ন এলাকায় বিদুৎ সমস্যা দেখা দিয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এবারের ঈদে বন্যাকবলিত এলাকায় বিদুৎ সংযোগে সমস্যা হয়েছে। বন্যায় বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে। ক্ষতিগ্রস্ত এলাকায় দ্রুত সবকিছুই মেরামত করা হচ্ছে।

আগামী বছরের (২০১৮ সাল) ডিসেম্বর মাস নাগাদ সারাদেশ বিদ্যুৎ সুবিধার আওতায় আসবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর