thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

অস্ট্রেলিয়ার লিড ঠেকাতে পারলো না বাংলাদেশ

২০১৭ সেপ্টেম্বর ০৬ ১৮:০৬:৫৫
অস্ট্রেলিয়ার লিড ঠেকাতে পারলো না বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে ৭২ রানের লিড নিয়েছে অস্ট্রেলিয়া। বুধবারের খেলা শেষে প্রথম ইনিংসে সফরকারীদের সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ৩৭৭ রান। বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ৩০৫ রান।

আগের দিনের ২ উইকেটে করা ২২৫ রানের সংগ্রহ নিয়ে বুধবার ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়ানরা। দুই অপরাজিত ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও পিটার হ্যান্ডসকম্ব। আরো ২৫ রান যোগ করার পর সাকিব আল হাসানের হাত ধরে এই জুটি ভাঙে। হ্যান্ডসকম্বকে রান আউট করেন সাকিব।

দলীয় ২৯৮ রান চতুর্থ উইকেট হিসেবে সাজঘরের পথ ধরেন ওয়ার্নার। এর আগে অসি ওপেনার তুলে নেন ক্যারিয়ারের ২০তম টেস্ট সেঞ্চুরি। চলতি সিরিজে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। মুস্তাফিজুর রহমানের বলে ইমরুল কায়েসের হাতে ধরা পড়ার আগে ১২৩ রান করেন ওয়ার্নার।

তাকে আউট করার পর ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। মুস্তাফিজ ও স্পিনার মেহেদী হাসান মিরাজের হাত ধরে দ্রুতই সাফল্য পেতে শুরু করে স্বাগতিকরা। বাংলাদেশের এই দুই বোলার অতিথিদের অন্যান্য ব্যাটসম্যানদের উইকেটে থিতু হতে দেননি।

দিনশেষে ৯ উইকেট হারিয়ে ৩৭৭ রানের সংগ্রহ নিয়ে খেলা শেষ করে স্টিভেন স্মিথের দল। উইকেটে রয়েছেন শেষ জুটি স্টিভ ও’কিফ (৮ রান) এবং নাথান লায়ন (০ রান)।

বাংলাদেশের পক্ষে মিরাজ ও মুস্তাঢিজ ৩টি করে উইকেট নিয়েছেন। সাকিব ও তাইজুল পেয়েছেন একটি করে উইকেট।

প্রথম টেস্টে ঐতিহাসিক এক জয়ের সুবাদে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টে জিততে না পারলেও অন্তত ড্র করলেই প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/জেডটি/সেপ্টেম্বর ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর