thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

পাক দূতাবাসে ইমরান তাহির অপমানিত

২০১৭ সেপ্টেম্বর ০৬ ২০:৪৩:৫৪
পাক দূতাবাসে ইমরান তাহির অপমানিত

দ্য রিপোর্ট ডেস্ক : দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেন বটে; তবে পাকিস্তানের রক্ত তার শরীরে। পাকিস্তানকে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে দেওয়ার উদ্যোগে তাই সামিল হতে চেয়েছিলেন লেগ স্পিনার ইমরান তাহির। কিন্তু সেই কাজটি করতে গিয়ে অপমানের শিকার হতে হলো তাকে। লন্ডনের পাকিস্তান দূতাবাসে ভিসা সংগ্রহ করতে গিয়ে এই অপমানের শিকার হয়েছেন এই ক্রিকেট তারকা। দূতাবাস থেকে তাকে বের করে দেওয়ার অপ্রীতিকর ঘটনাও ঘটেছে।

লাহোরে তিনটি টি২০ প্রীতি ম্যাচের জন্য বিশ্ব একাদশের ১৪ জনের স্কোয়াডে তাকে অন্তর্ভুক্ত করা হয়েছিল। ম্যাচগুলো আগামী ১২, ১৩ ও ১৫ সেপ্টেম্বর গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। স্বাগতিক দলের বিপক্ষে ইন্ডিপেন্ডেন্স কাপের জন্য গঠিত বিশ্ব একাদশের ওই স্কোয়াডে টেস্ট খেলুড়ে ৭টি দেশের ১৪ জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়।

পাকিস্তানের ক্রিকেটে বর্তমান দূরাবস্থা কাটানোর স্বার্থেই ওই ম্যাচগুলোতে অংশগ্রহণের জন্য পরিবারের সদস্যদেরসহ নিজের ভিসা সংগ্রহ করতে বার্মিংহামের কনস্যুলেট অফিসে গিয়েছিলেন ইমরান তাহির। কিন্তু তাকে দীর্ঘ সময় বসিয়ে রাখার পর সেখান থেকে এই ক্রিকেট তারকাকে বের করে দেওয়া হয়।

এতে হতাশা ব্যক্ত করেছেন দক্ষিন আফ্রিকার এই আন্তর্জাতিক ক্রিকেট তারকা। এক টুইটার বার্তায় তিনি লিখেছেন, ‘আজ আমাকে এবং পরিবারের সদস্যদেরকে অপমান করে বের করে দিয়েছে পাকিস্তানের কনস্যুলেট অফিস। পাকিস্তানে বিশ্ব একাদশের হয়ে ম্যাচ খেলার উদ্যেশ্যে ভিসা সংগ্রহের জন্য আমি আজ পাকিস্তান দূতাবাসে গিয়েছিলাম।’

পাকিস্তানে জন্মগ্রহণকারী দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার ঘটনার বর্ণনা দেওয়ার পর এর জবাবে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল ঘটনা তদন্ত এবং দোষীদের শাস্তি প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন।

তাহির আরো লিখেছেন, ‘আজ বার্মিংহামে পাকিস্তানের কনস্যুলেট অফিসে গিয়ে আমি অপ্রত্যাশিত ও দুঃখজনক পরিস্থিতির মুখে পড়েছি। আমার পরিবারের সদস্যদের নিয়ে আমি ভিসা গ্রহণের জন্য সেখানে গিয়েছিলাম। দীর্ঘ ৫ ঘন্টা অপেক্ষার পর আমার কপালে জুটেছে বহিষ্কার। সেখানকার কর্মচারীরা জানান যে, অফিসের সময়সুচি শেষ হয়ে গেছে, তাই তারা অফিস বন্ধ করতে যাচ্ছে। শেষ পর্যন্ত হাইকমিশনার ইবনে আব্বাসের নির্দেশে কর্মচারিরা আমাদেরকে ভিসা দেন। আমাকে শেষ পর্যন্ত ওই ভোগান্তি থেকে উদ্ধার করার জন্য হাইকমিশনারকে ধন্যবাদ জানাচ্ছি।’

দক্ষিণ আফ্রিকার হয়ে এ পর্যন্ত ২০টি টেস্ট খেলে ৫৭টি উইকেট সংগ্রহ করেছেন ইমরান তাহির। ক্রিকেটের সংক্ষিপ্তভার্সনে তিনি আরো বেশি সফল। ৭৮টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়ে তিনি সংগ্রহ করেছেন ১৩২টি উইকেট।

(দ্য রিপোর্ট/জেডটি/সেপ্টেম্বর ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর