thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে গেলেন প্রধানমন্ত্রী

২০১৭ সেপ্টেম্বর ১৬ ১৮:২৭:১৩
জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে গেলেন প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ২টা ১০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৯১১ ফ্লাইট নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যায়।

এ সময় প্রধানমন্ত্রীকে বিদায় জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী এবং পুলিশ প্রধানসহ বেসামরিক ও সামরিক উচ্চ-পদস্থ কর্মকর্তারা।

নিউইয়র্ক পৌঁছানোর পর ১৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী অংশ নেবেন নিপীড়ন ও নির্যাতন প্রতিরোধ বিষয়ক একটি শীর্ষ বৈঠকে।

এছাড়া সেখানে তিনি মিয়ানমারের রোহিঙ্গা সঙ্কটের ‘মূল কারণগুলো’ তুলে ধরে তা নিরসনে বাংলাদেশের প্রস্তাব তিনি সেখানে বিশ্বনেতাদের সামনে তুলে ধরবেন।

এরপর ‘জাতিসংঘ সংস্কারে রাজনৈতিক ঘোষণা’ শীর্ষক পর্যায়ে এক সভায় অংশগ্রহণ করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। এ অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সভাপতিত্ব করবেন।

সফর শেষে ২২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নিউইয়র্ক থেকে ভার্জিনিয়া যাবেন। সেখানে ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সঙ্গে এক সপ্তাহ কাটিয়ে ২৯ সেপ্টেম্বর দেশের উদ্দেশ্যে রওনা হবেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/সেপ্টেম্বর ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর