thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

দুর্নীতির মামলায় খালাস পেলেন বাহাউদ্দিন নাছিম

২০১৭ সেপ্টেম্বর ২৮ ১৬:০৯:০৬
দুর্নীতির মামলায় খালাস পেলেন বাহাউদ্দিন নাছিম

দ্য রিপোর্ট প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দায়ের করা মামলার রায়ে খালাস পেয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েস বাহাউদ্দিন নাছিমের উপস্থিতিতে রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে চার্জশিটের ২৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৭ সালের ৯ জুলাই সম্পদ বিবরণীর দাখিল করতে বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে নোটিশ জারি করে দুদক। বাহাউদ্দিন নাছিমের মা নোটিশটি গ্রহণ করেন। এরপর ১৭ জুলাই নাছিম তার মা নুর জাহান বেগমের মাধ্যমে দুদকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন।

সম্পদ বিবরণী যাচাই করে বাহাউদ্দিন নাছিম ও তার স্ত্রীর বিরুদ্ধে এক কোটি ৮৩ লাখ এক হাজার ৬৪৬ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং ১৭ লাখ ৫৯ হাজার ৭৮ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

২০০৭ সালের ২১ নভেম্বর দুদকের উপপরিচালক বেনজীর আহম্মদ রমনা থানায় বাহাউদ্দিন নাছিম ও তার স্ত্রীর বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন।

বাহাউদ্দিন নাছিমের স্ত্রী ডাক্তার সুলতানা শামীমা চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহতি দিয়ে দেওয়া হয়। এছাড়া ২০০৮ সালের ৮ অক্টোবর বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক রফিকুল ইসলাম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/সেপ্টেম্বর ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর