thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

অবশেষে উদ্বোধনী জুটি ভাঙলো বাংলাদেশ

২০১৭ সেপ্টেম্বর ২৮ ১৬:৫৯:৪৬ ২০১৭ সেপ্টেম্বর ২৮ ১৮:৪৫:০০
অবশেষে উদ্বোধনী জুটি ভাঙলো বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক : অভিষেক টেস্টে সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন এইডেন মারক্রাম। কিন্তু দুর্ভাগ্য তার; ৯৭ রানে রান আউটের শিকার হয়েছেন দক্ষিণ আফ্রিকান ওপেনার। সেই সুবাদে বাংলাদেশ পেয়েছে দিনের প্রথম সাফল্য। বোলারদের ঘাম ঝরানো পিচে অবশেষে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটি ভাঙতে সক্ষম হয়েছে মুশফিকুর রহিমের দল। দলীয় ১৯৬ রানে প্রথম উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

তবে সেঞ্চুরি তুলে নিয়েছেন স্বাগতিকদের অপর ওপেনার ডিন অ্যালগার। পচেফস্ট্রুম টেস্টে শেষ খবর পাওয়া পর্যন্ত ১ উইকেটে ১৯৮ রান তুলেছে স্বাগতিকরা।

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টস জিতে আগে বোলিং বেছে নিয়েছে বাংলাদেশ। তবে মুশফিকুর রহিমের সেই সিদ্ধান্তের যৌক্তিকতার প্রমাণ মিলছে না পচেফস্ট্রুমের উইকেটে। স্বাগতিকদের উদ্বোধনী জুটি ভাঙার চেষ্টায় ঘাম ঝরাতেহয়েছে বাংলাদেশের বোলারদের।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার এই টেস্ট। টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার ডিন অ্যালগার ও অভিষিক্ত এইডেন মারক্রাম। বিনা উইকেটে ৯৯ রান তুলে লাঞ্চ বিরতিতে যায় স্বাগতিকরা।

লাঞ্চের পরও বাংলাদেশি বোলারদের জন্য আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে এই জুটি। অবশেষে মারক্রামকে রান আউট করে দিনের প্রথম সাফল্য এনে দেন মেহেদী হাসান মিরাজ।

এই টেস্টে ৩ জন পেসার ও একজন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে খেলতে নেমেছে বাংলাদেশ।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান টেস্ট থেকে সাময়িক বিরতি নিয়েছেন। এই সিরিজে তাই টেস্ট ম্যাচ দু’টিতে তাকে পাচ্ছে না বাংলাদেশ। তার অনুপস্থিতিতে বাংলাদেশের বোলিং ধারহীন হয়ে পড়েছে; পচেফস্ট্রুমের প্রথম দিনটিতে যেন তেমনই ইঙ্গিত মিলছে!

(দ্য রিপোর্ট/জেডটি/সেপ্টেম্বর ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর