thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

‘চাপ প্রয়োগে প্রধান বিচারপতি ছুটিতে’

২০১৭ অক্টোবর ০৩ ১৬:০১:০৪
‘চাপ প্রয়োগে প্রধান বিচারপতি ছুটিতে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে চাপ প্রয়োগের মাধ্যমে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে বলে মনে করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।

মঙ্গলবার (৩ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সভা শেষে তিনি এ কথা বলেন।

একইসঙ্গে মঙ্গলবার বিকাল ৩টা সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবীদের নিয়ে ফের বৈঠক করার কথা জানিয়েছে আইনজীবী সমিতি।

সকাল সাড়ে ৯টা থেকে ঘণ্টাব্যাপী সমিতির সম্মেলন কক্ষে ওই সভা চলে। সভা শেষে সমিতির সভাপতির কক্ষের সামনে ব্রিফিংয়ে জয়নুল আবেদীন বলেন,‘ আমাদের আইনজীবী সমিতি মনে করে তার (প্রধান বিচারপতি) ওপর প্রচণ্ড চাপ সৃষ্টি করা হয়েছে, তিনি যাতে এক মাসের জন্য ছুটিতে চলে যান। আপনারা জানেন, জাতি জানে, সারা পৃথিবীর মানুষ জানে যে একটি জাজমেন্টের পর তাকে একটি রাজনৈতিক দল, সরকার বিভিন্নভাবে চাপ প্রয়োগ করছিল। আমরা মনে করি, সেই চাপের অংশ হিসেবে গতকাল তাকে ছুটিতে পাঠানো হয়েছে। তিনি ছুটিতে যাননি। এবং তাকে বাধ্য করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘সে জন্য আজ আমরা সিদ্ধান্ত নিয়েছি প্রকৃত রহস্য জানার এবং জাতির কাছে প্রকাশ করার জন্য আমাদের প্রচেষ্টা আইনজীবী সমিতির পক্ষ থেকে অব্যাহত থাকবে। পরবর্তী কর্মসূচি ঘোষণার জন্য কী কী পদক্ষেপ গ্রহণ করতে পারি, সে বিষয়ে সমিতির জ্যেষ্ঠ আইনজীবী এবং সমিতির সাবেক সভাপতি ও সম্পাদকদের সঙ্গে মিটিং করতে আজ বিকেল তিনটায় আমাদের কমিটির রুমে আহ্বান জানিয়েছি।’

সিনিয়র আইনজীবীদের সঙ্গে মিটিং করে পরবর্তী পদক্ষেপ জানানো হবে বলে জানান তিনি।

এদিকে প্রধান বিচারপতির ছুটিতে যাওয়াকে কেন্দ্র করে সকাল থেকে বিএনপির সমর্থক আইনজীবীরা সমিতি ভবনে স্লোগানসহ থেমে থেমে বিক্ষোভ মিছিল করেন।

অন্যদিকে প্রথা অনুসারে অবকাশকালীন ছুটি শেষে প্রধান বিচারপতি, সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সঙ্গে আইনজীবীদের সৌজন্য সাক্ষাৎ চলে।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর