thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

মৌচাক-মগবাজার ফ্লাইওভারের উদ্বোধন বৃহস্পতিবার

২০১৭ অক্টোবর ২৫ ১৬:৪৯:১০
মৌচাক-মগবাজার ফ্লাইওভারের উদ্বোধন বৃহস্পতিবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : দক্ষিণ সিটি কের্পোরেশনের আওতাধীন রাজধানী মৌচাক-মগবাজার ফ্লাইওভারের সব পথ খুলে দেওয়া হচ্ছে বৃহস্পতিবার। ওই দিন বেলা ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফ্লাইওভারের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত বছর এই ফ্লাইওভারের দুটি অংশ খুলে দেওয়া হয়। বাকি ছিল একটি। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ প্রতীক্ষিত এই অংশটি উদ্বোধন করবেন।

এ সময় মৌচাক এলাকায় বানানো অনুষ্ঠান মঞ্চে উপস্থিত থাকবেন স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগের নেতাকর্মী এবং প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে, ফ্লাইওভার উদ্বোধনের কারণে আপাতত বৃহস্পতিবার মৌচাক-মালিবাগ এলাকা এড়িয়ে চলতে জনগণকে অনুরোধ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। তিনি বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী গণভবনে থাকবেন। আমরা থাকব এই প্রান্তে। সেখানে একটা অনুষ্ঠান হবে। এ কারণে ওই রাস্তাটা বন্ধ থাকবে। নাগরিকদের অনুরোধ করা হয়েছে যেন তারা খুব জরুরি কাজ না থাকলে ওই এলাকার সড়ক ব্যবহার না করেন। যানজট এড়াতে তারা যেন বিকল্প রাস্তা ব্যবহার করেন।’

তিনি আরো বলেছেন, ‘শহরের বিভিন্ন স্থান থেকে নানা ব্যক্তি, সংগঠন অনুষ্ঠানে আসবেন। তারা মিছিল নিয়ে অনুষ্ঠানস্থলে আসবেন তো, এ কারণে যানবাহন চলাচল কিছুটা বিঘ্ন হবে। এ কারণে আমরা অনুরোধ করছি এ এলাকা এড়িয়ে চলতে।’

সুদীর্ঘ এই ফ্লাইওভারের সাতরাস্তা থেকে হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত অংশটি ২০১৬ সালের ৩০ মার্চ খুলে দেওয়া হয়। প্রকল্পের দ্বিতীয় অংশ, বাংলামোটর-মগবাজার-মৌচাক পর্যন্ত প্রসারিত। এই অংশটি গত বছরের ১৬ সেপ্টেম্বর উদ্বোধন করা হয়। শান্তিনগর-মালিবাগ-কাকরাইল ও রাজারবাগ এলাকা পর্যন্ত বিস্তৃত প্রকল্পের তৃতীয় অংশ। এই শেষ অংশের উদ্বোধনই হবে বৃহস্পতিবার। এখন পুরো উড়ালসড়কটিই যান চলাচলের জন্য প্রস্তুত।

২০১১ সালে ফ্লাইওভারটির নির্মাণ কাজ শুরু হয়। ২০১৪ সালের নভেম্বরে ফ্লাইওভারটির নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর