thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ইচ্ছে করে এইচআইভি ছড়ানোর দায়ে ২৪ বছর কারাদণ্ড

২০১৭ অক্টোবর ২৮ ১২:২৫:২৯
ইচ্ছে করে এইচআইভি ছড়ানোর দায়ে ২৪ বছর কারাদণ্ড

দ্য রিপোর্ট ডেস্ক : ইচ্ছাকৃতভাবে ৩০ নারীর শরীরে ঘাতকব্যধি এইচআইভি এইডসের জীবাণু ছড়িয়েছেন ইতালির এক ব্যক্তি। এই অভিযোগ প্রমাণিত হওয়ায় শুক্রবার ইতালির একটি আদালত ভ্যালেন্তিনো তালুতো নামের লোকটিকে ২৪ বছর কারাদণ্ড দিয়েছেন। খবর- বিবিসির।

অভিযোগে বলা হয়েছে, ভ্যালেন্তিনো তালুতোর এইচআইভি ধরা পড়ে ২০০৬ সালে। এরপর প্রায় ৫৩ জন নারীর সঙ্গে তার শারীরিক সম্পর্ক হয়েছে। এদের মধ্যে এক কিশোরীও রয়েছে। প্রথম যখন তারা সান্নিধ্যে আসে, তখন মেয়েটির বয়স ছিল ১৪ বছর।

পেশায় অ্যাকাউন্ট্যান্ট তালুতো মরণব্যধি এইচআইভিতে আক্রান্ত হওয়ার পর ছদ্মনামে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডেটিং সাইটগুলোতে নারীদের সঙ্গে হরহামেশা সম্পর্ক তৈরি করতে থাকেন। পরিকল্পনামতো ফাঁদে ফেলে তাদের সঙ্গে অরক্ষিত দৈহিক সম্পর্কে জড়ান এবং তাদেরকে এইচআইভিতে সংক্রমিত করেন।

এইচআইভিতে সংক্রমিত করে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ায় ৩৩ বছর বয়সি তালুতোকে ২৮ বছরের জেল দিয়েছেন ইতালির একজন বিচারক। তবে তার আইনজীবীরা দাবি করেন, ইচ্ছাকৃত নয়, বরং হঠাৎ হঠাৎ করেই ওই সম্পর্কগুলো তৈরি হয়। এ যুক্তি প্রত্যাখ্যান করেছেন বিচারক।

তবে সাক্ষ্য-প্রমাণে উঠে এসেছে, তার সঙ্গে শয্যাসঙ্গী হওয়া নারীরা যখন তাকে সুরক্ষা ব্যবস্থা নিতে বলেছেন তখন তালুতো তাদের বুঝিয়েছেন, এতে তার এলার্জি সমস্যা হয় অথবা বলেছেন, সম্প্রতি তিনি এইচআইভি পরীক্ষা করিয়েছেন, কোনো সমস্যা নেই।

যেসব নারী আইচআইভিতে সংক্রমিত হওয়ার পর তালুতোর দিকে অভিযোগের আঙুল উঠিয়েছেন, তিনি তাদের বলেছেন, তার শরীরে এইচআইভি নেই। প্রত্যাখ্যান করলেও যে ভয়ংকর ঘটনা ঘটেছে, তা হলো- এক নারী তালুতোর কাছ থেকে সংক্রমিত হওয়ার পর ওই নারীর মাধ্যমে আরো চার পুরুষ ও এক শিশু এইচআইভি পজিটিভ হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর