thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বিমান নিয়ে ‘নাশকতার পরিকল্পনা’, গ্রেপ্তার ৪

২০১৭ অক্টোবর ৩১ ১৬:৪৪:৪৭
বিমান নিয়ে ‘নাশকতার পরিকল্পনা’, গ্রেপ্তার ৪

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিমান নিয়ে 'নাশকতার পরিকল্পনা' করার অভিযোগে ঢাকার দারুসসালাম থেকে চার জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। গ্রেফতারকৃতদের মধ্যে একজন পাইলটও রয়েছেন। তার নাম সাব্বির এনাম। তিনি রাজধানীর মিরপুরে দারুস সালাম এলাকায় নিহত জঙ্গি আবদুল্লাহর ‘সহযোগী’।

মঙ্গলবার দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক মুঠোফোন বার্তায় এ কথা জানানো হয়েছে। বিকেলে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ ব্রিফিংয়ে বিস্তারিত জানানোর কথা।

সাব্বির বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কো-পাইলট (ফার্স্ট অফিসার) ছিলেন। সেপ্টেম্বরের শুরুতে তার বাবার মালিকানাধীন বাড়িতে জঙ্গি আস্তানার খোঁজ মেলার পর তাকে দায়িত্ব থেকে বিরত রাখা হয়।

র‌্যাব সূত্রে জানা গেছে, গ্রেপ্তার অন্য তিনজন হলেন আবদুল্লাহ ফ্ল্যাট মালিকের স্ত্রী সুলতানা পারভিন, পারভিনের আত্মীয় আসিফুর রহমান ও আলম নামে এক ব্যক্তি। এই তিনজনকে দারুস সালাম এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে চলতি বছর ৪ সেপ্টেম্বর রাতে মিরপুর মাজার রোডের বর্ধন বাড়ি এলাকায় ‘কমল প্রভা’ নামের একটি বাড়িতে অভিযান চালায় র‌্যাব। অভিযান চলার সময় ওই বাড়ির পঞ্চম তলায় ‘জঙ্গি আস্তানায়’ ভয়াবহ রাসায়নিক বিস্ফোরণ হয়। অভিযানে জঙ্গি আবদুল্লাহ ও তার পরিবার আত্মসমর্পণের জন্য সময় নেয়। কিন্তু পরে বিস্ফোরণ ঘটিয়ে আবদুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগী আত্মাহুতি দেয়।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ৩১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর