thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি

পাকিস্তানকে সতর্ক করলো বাংলাদেশ

২০১৭ অক্টোবর ৩১ ১৭:৫১:৫৫
পাকিস্তানকে সতর্ক করলো বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করে ভিডিও পোস্ট দেওয়ার ঘটনায় বাংলাদেশের পক্ষ থেকে পাকিস্তানকে সতর্কবার্তা জানানো হয়েছে। পকিস্তানের এ ধরনের প্রবণতা দুই দেশের সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করবে বলে সতর্ক করা হয়েছে দেশটির হাই কমিশনারকে।

এ ঘটনায় তলব করার পর পররাষ্ট্র মন্ত্রণালয়ে হাজির হয়ে মঙ্গলবার (৩১ অক্টোবর) দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার রফিউজ্জামান সিদ্দিকী।

বেলা তিনটার দিকে মন্ত্রণালয়ে হাজির হন রফিউজ্জামান। তিনি ওই ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন এবং ওই ভিডিওটি সরিয়ে ফেলার ব্যবস্থা করেছেন বলে জানান।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কামরুল আহসান বলেছেন, ‘রফিউজ্জামানের কাছে ইতিহাস বিকৃতি করে দেওয়া পোস্টের ব্যাপারে ব্যাখ্যা চাওয়া হয়েছে। তিনি দুঃখ প্রকাশ করেছেন। আর বাংলাদেশের পক্ষ থেকে তাকে সতর্ক করা হয়েছে।’

সম্প্রতি পাকিস্তান অ্যাফেয়ার্স নামে একটি ফেইসবুক পেইজ থেকে ১৩ মিনিট ৪৫ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করা হয়, যেখানে বলা হয়, ‘শেখ মুজিবুর রহমান নন, জিয়াউর রহমানই বাংলাদেশের স্বাধীনতার ঘোষক। আর বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর তাজউদ্দীন আহমেদ এ ব্যাপারে তখনকার মেজর জিয়াকে সমর্থন দেন।’

ঢাকায় পাকিস্তান হাইকমিশন গত বৃহস্পতিবার তাদের ফেসবুক পেইজে ওই ভিডিও শেয়ার করে বলে বাংলাদেশের বিভিন্ন সংবাদপত্রে খবর আসে। পরে এ নিয়ে আলোচনা শুরু হলে হাই কমিশনের ফেসবুক পেইজ থেকে ভিডিওটি সরিয়ে ফেলে বলে গণমাধ্যম সূত্রে জানা যায়।

ওই ভিডিওকে কেন্দ্রে করে ঢাকায় পাকিস্তানের হাই কমিশনার রফিউজ্জামান সিদ্দিকীকে মঙ্গলবার বিকালে তলব করে পররাষ্ট্র মন্ত্রণালয়।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ৩১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর