thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

রিয়ালকে হারিয়ে লিগের শেষ ১৬ তে টটেনহাম

২০১৭ নভেম্বর ০২ ০৮:৫৭:৩০
রিয়ালকে হারিয়ে লিগের শেষ ১৬ তে টটেনহাম

দ্য রিপোর্ট ডেস্ক : সপ্তাহের শুরুতে জিরোনার কাছে হেরে বসার দুঃখ ভুলতে না ভুলেতে এবার ওয়েম্বলি স্টেডিয়ামে টাটেন হামের কাছে ৩-১ গোলের বড় ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়েন ফিফার বর্ষসেরা কোচ জিনেদিন জিদানের শীর্ষরা।

ডেল আলির জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন লিগের শেষ ১৬ তে জায়গা করে নিল টটেনহাম।

চ্যাম্পিয়নস লিগে গত পাঁচ বছরের মধ্যে এটি রিয়ালের প্রথম হার। এরআগে ২০১২ সালের অক্টোবরে বরুসিয়া ডর্টমুন্ডের কাছে হেরে ছিল রিয়াল।

দু’দল সমান সমান পয়েন্ট নিয়ে এদিন খেলতে নামে। হিসেব অনুযায়ী যারা জিতবে তারাই সরাসরি শেষ ১৬-এর টিকেট পাবে। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে টটেনহাম। একের পর এক আক্রোমণে রিয়ালের রক্ষণ ভাগকে দুর্বল করে ম্যাচের ২৭ মিনিটের একক প্রচেষ্টায় প্রায় ত্রিশগজ দূর থেকে রিয়ালের মাদ্রিদের জালে বল পাঠান টটেনহামের মিডফিল্ডার ডেল আলি। ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে টটেনহাম।

দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে আলির ম্যাজিকে ২-০ গোলে এগিয়ে যায় মরেসিও পচেত্তিনোর দল।
এরপর ক্রিস্টিয়ান এরিক্সসন ম্যাচের ৬৫ মিনিটে দলের হয়ে রিয়ালের জালে তৃতীয়বার বল পাঠিয়ে দলে জয় নিশ্চিত করেন। রিয়ালের পক্ষে ম্যাচের ৮০ মিনিটে একটি গোল পরিশোধ করেন ক্রিস্টিয়ানো রোনালদো।

এ জয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ এইচ থেকে প্রথম দল হিসেবে শেষ ১৬ তে জায়গা করে নিল টটেনহাম। সমান সংখ্যক ম্যাচে টটেনহামের চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল মাদ্রিদ।
উল্লেখ্য, চ্যাম্পিয়ন লিগের গত চার মৌসুমে তিনটিরই শিরোপা নিজেদের ঘরে তুলেছে রিয়াল।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর