thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

পুরো টাকাই দান করে দিলেন মেসি

২০১৭ নভেম্বর ০৩ ১৯:৫৪:৩৮
পুরো টাকাই দান করে দিলেন মেসি

দ্য রিপোর্ট ডেস্ক : মানহানির একটি মামলা করেছিলেন লিওনেল মেসি। সেই মামলায় জিতেও আর্জেন্টিনার ফুটবল সুপারস্টার। সেই সুবাদে ক্ষতিপূরণ বাবদ পেয়েছেন নগদ ৭০ হাজার ইউরো। কিন্তু এই টাকার একটি কানাকড়িও নিজের জন্য ব্যয় করেন নি মেসি। পুরো টাকাই তিনি দান করে দিয়েছেন সুবিধাবঞ্চিত শিশুদের সেবায়।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘লা র্যাজন’র -এর প্রতিবেদক আলফোনসো ইউসিয়া এর আগে এক প্রতিবেদনে অভিযোগ করেছিলেন মেসি ডোপিং করেন! প্রতিবাদে মামলা করেছিলেন মেসি। গত বছরের ৭ জুলাই সেই মামলায় জয়ের মুখও দেখেন বার্সেলোনা ফরোয়ার্ড। কাতালান অঞ্চলটির আদালত রায় দিয়েছিলেন, মেসির বিপক্ষে সেই প্রতিবেদনে যে অভিযোগ করা হয়েছিল, তা মিথ্যা এবং ‘অপ্রয়োজনীয় আর অসংগত।’

এক বছরের বেশি সময় পর মানহানির সেই মামলায় ক্ষতিপূরণ বাবদ নগদ ৭০ হাজার ইউরো পেয়েছেন মেসি। তিনি সেই টাকা দান করেছেন আন্তর্জাতিক দাতব্য সংস্থা ‘ডক্টরস উইদাউট বর্ডারস’-এর তহবিলে। সংস্থাটি যুদ্ধবিধ্বস্ত এবং উন্নয়নশীল দেশগুলোতে রোগাক্রান্ত শিশুদের চিকিৎসায় কাজ করে থাকে।

এর আগে গত মে মাসে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার স্কুলগুলোতে ২০টি শ্রেণিকক্ষ তৈরি করেছে ‘মেসি ফাউন্ডেশন। এ ছাড়া ইউনিসেফ ও অন্যান্য মাধ্যমের সাহায্যে সব সময়ই দুস্থ শিশুদের পাশে দাঁড়ান স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে খেলা ৩০ বছর বয়সী এ ফরোয়ার্ড। সূত্র: স্পোর্ত।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর