thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

অভিজিৎ হত্যাকাণ্ড : জড়িত সন্দেহে গ্রেফতার ১

২০১৭ নভেম্বর ০৬ ১২:৩৫:২৭
অভিজিৎ হত্যাকাণ্ড : জড়িত সন্দেহে গ্রেফতার ১

দ্য রিপোর্ট প্রতিবেদক : মুক্তমনা ব্লগের লেখক অভিজিৎ রায়কে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে একজনকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম পুলিশ।

রবিবার (৬ নভেম্বর) রাতে রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোড থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তির নাম আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব, ওরফে সাজিদ, ওরফে শাহাদ (৩৪)। সে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ ইউসুফ আলী জানান, রবিবার রাতে মোহাম্মদপুরের ইকবাল রোডে অভিযান চালিয়ে মো. আবু সিদ্দিক সোহেল নামের ৩৪ বছর বয়সী ওই যুবককে গ্রেফতার করা হয়।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের আরেক কর্মকর্তা জানান, সোহেল নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (সাবেক আনসারুল্লাহ বাংলা টিম) ইন্টেলিজেন্স শাখার একজন সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বলেছে, তাদের সংগঠনের বড় ভাই জিয়ার ( মেজর জিয়া) নির্দেশে সে ওই হত্যাকাণ্ডে অংশ নেয়।

অভিজিৎ হত্যাকাণ্ডের পর সিসিটিভি ভিডিও পর্যালোচনা করে যাদের চিহ্নিত করা হয়েছিল, তাদের মধ্যে সোহেলও ছিল বলে জানান পুলিশ কর্মকর্তা ইউসুফ।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে একুশে বইমেলা চলাকালে বাংলা একাডেমি প্রাঙ্গণ থেকে বের হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির কাছে ফুটপাতে কুপিয়ে হত্যা করা হয় অভিজিৎ রায়কে। ওই সময় তার সঙ্গে থাকা স্ত্রী বন্যা আহমেদও হামলার শিকার হয়ে একটি আঙুল হারান।

পদার্থবিদ অধ্যাপক অজয় রায়ের ছেলে অভিজিৎ থাকতেন যুক্তরাষ্ট্রে। লেখালেখির কারণে জঙ্গিদের হুমকির মুখেও বইমেলা অংশ নিতে দেশে এসেছিলেন তিনি।

ঘটনার পর শাহবাগ থানায় অভিজিতের বাবার দায়ের করা মামলায় ১১ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। তাদের মধ্যে এক আসামির মৃত্যু হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর