thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

পুতিনকে বিশ্বাস করি : ট্রাম্প

২০১৭ নভেম্বর ১২ ০৯:২৬:৫১
পুতিনকে বিশ্বাস করি : ট্রাম্প

দ্য রিপোর্ট ডেস্ক : ২০১৬ সালে আমেরিকার নির্বাচনে রাশিয়া একদমই হস্তক্ষেপ করেনি বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, আমি পুতিনকে বিশ্বাস করি। ভিয়েতনামে এপেক সম্মেলনের ফাঁকে এক সংক্ষিপ্ত বৈঠকে মিলিত হন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও প্রেসিডেন্ট ট্রাম্প। খবর- বিবিসির।

অনানুষ্ঠানিক ওই বৈঠক উভয় নেতা সিরিয়া ও মার্কিন নির্বাচন নিয়ে আলোচনা করেছেন বলে জানিয়েছেন ট্রাম্প।

ট্রাম্প বলেছেন, রাশিয়ার নেতা ভ্লাদিমির পুতিনের সঙ্গে তার ‘ভালো আলোচনা’ হয়েছে।

এদিকে এক টুইট বার্তায় ট্রাম্প তার ভাষায় ‘ঘৃণাকারী এবং বোকাদের’ উদ্দেশে বলেছেন, তারা উভয় দেশের মধ্যে ভালো সম্পর্ক থাকুক সেটা চায় না।

এর আগে ট্রাম্প জানিয়েছিলেন, পুতিন তাকে বলেছেন ২০১৬ মার্কিন নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপের অভিযোগে তিনি অপমানিতবোধ করেছেন।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলো বলছে, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ফল ট্রাম্পের পক্ষে আনার চেষ্টা করেছে রাশিয়া। ট্রাম্প উল্টো এসব অভিযোগের জন্য ডেমোক্রেটদের দায়ী করেছেন।

আরেক টুইট বার্তায় ট্রাম্প তার পূর্বসূরি বারাক ওবামার সমালোচনা করেন। তিনি বলেন, প্রেসিডেন্ট পুতিন ও বারাক ওবামার ‘রসায়ন’ খুব একটা জমত না।

যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ তদন্তের জন্য বিশেষ তদন্তকারী হিসেবে রবার্ট মুয়েলারকে নিয়োগ দেয়। এদিকে ওই তদন্তের অংশ হিসেবে এরই মধ্যে ট্রাম্পের কয়েকজন সাবেক সহযোগীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর