thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

সার্ক চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রনাট্যকার তৌকীর

২০১৭ নভেম্বর ২৬ ১২:২৯:৩৬
সার্ক চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রনাট্যকার তৌকীর

দ্য রিপোর্ট ডেস্ক : সার্ক চলচ্চিত্র উৎসবে ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রের জন্য সেরা চিত্রনাট্যকার হিসেবে পুরস্কার পেয়েছেন তৌকীর আহমেদ।

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত হয়ে গেল সার্ক চলচ্চিত্র উৎসব। এর সমাপনীর দিন শনিবার সন্ধ্যায় তার হাতে পুরস্কার তুলে দেয় উৎসব কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সার্ক চলচ্চিত্র উৎসব ও সার্ক কালচারাল সেন্টার শ্রীলঙ্কার ঊর্ধ্বতন কর্মকর্তা মাহিনদা সুমানাসেকারা, জুরি বোর্ডের সদস্য, সার্কের পরিচালক, সার্কের সদস্য রাষ্ট্রের কূটনৈতিক ও সদস্য রাষ্ট্রের চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

‘অজ্ঞাতনামা’র গল্পের মূল ভিত্তি মধ্যপ্রাচ্যে শ্রমিকদের মানবেতর জীবনযাপন। এটি প্রথমে মঞ্চনাটক হিসেবে লিখেছেন তৌকীর। পরে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের প্রযোজনায় তৈরি করেন সিনেমা। এতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, মোশাররফ করিম, নিপুন প্রমুখ।

গত ২১ নভেম্বর সার্ক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হয়। এবারের আসরে সার্কভুক্ত আট দেশের ১৬টি ছবি লড়েছে প্রতিযোগিতা বিভাগে। ‘অজ্ঞাতনামা’ ছাড়াও বাংলাদেশ থেকে এখানে প্রদর্শিত হয়েছে জাকির হোসেন রাজু পরিচালিত ‘প্রেমী ও প্রেমী’। তৌকীরের পাশাপাশি তিনিও সার্কের আমন্ত্রণে উৎসবে অংশ নিয়েছেন। বাংলাদেশ থেকে উৎসবে মাস্টার বিভাগে প্রদর্শিত হয়েছে মোরশেদুল ইসলাম পরিচালিত ‘অনিল বাগচীর একদিন’।

এদিকে, তৌকীর আহমেদ পরিচালিত নতুন ছবি ‘হালদা’ সারাদেশের ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ১ ডিসেম্বর। এতে প্রধান তিন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম ও নুসরাত ইমরোজ তিশা।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর