thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

চুয়াডাঙ্গায় চোখ হারানোদের কোটি টাকা করে ক্ষতিপূরণ চেয়ে রিট

২০১৮ এপ্রিল ০১ ১২:৪৩:৪৮
চুয়াডাঙ্গায় চোখ হারানোদের কোটি টাকা করে ক্ষতিপূরণ চেয়ে রিট

দ্য রিপোর্ট প্রতিবেদক : চুয়াডাঙ্গায় চোখের ছানি অপারেশনে ক্ষতিগ্রস্ত ২০ জনকে ১ কোটি করে টাকা দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রবিবার (১ এপ্রিল) দুপুরে বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

রিটে চিকিৎসক ও হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে শাস্তির নির্দেশনা চাওয়া হয়েছে।

আইনজীবী অমিত দাশগুপ্ত রিট আবেদনটি দায়ের করেন।

উল্লেখ্য, কেউ এক চোখে কিছুটা কম দেখতেন, কারো চোখ দিয়ে ঝরতো পানি কিংবা কারো আবার বয়সের ভারে চোখে নেমে এসেছিল ধূসরতা- এ রকম ২৪ জন নারী ও পুরুষ সুস্থতার জন্য গত ৫ মার্চ ভর্তি হয়েছিলেন চুয়াডাঙ্গার ইম্প্যাক্ট মেমোরিয়াল হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষ একেবারেই ভালো দেখতে পাওয়ার প্রতিশ্রুতি দিয়ে ওই দিনই ২৪ জন রোগীর একটি করে চোখের অপারেশন করিয়েছিল। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের উদাসীনতা আর চিকিৎসকের ভুলে এখন ২০ জন রোগী একটি করে চোখ হারিয়েছেন।

এমন ঘটনায় চুয়াডাঙ্গায় রীতিমত তোলপাড় সৃষ্টি হয়। ঘটনার পর থেকেই অপারেশনের দায়িত্বে থাকা ডা. মোহাম্মদ শাহীন গা-ঢাকা দিয়েছেন। এ ঘটনায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে গত বুধবার তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. খায়রুল আলম এর আগে বিষয়টি নিশ্চিত করে জানান, সদর হাসপাতালের চক্ষু কনসালটেন্ট ডা. শফিউজ্জামান সুমনকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ দিনের মধ্যে তাদের প্রতিবেদন জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ০১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর