thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

কাশ্মীরে সেনা-বিদ্রোহীদের সংঘর্ষ, নিহত ২০

২০১৮ এপ্রিল ০২ ০৯:৩৭:৩২
কাশ্মীরে সেনা-বিদ্রোহীদের সংঘর্ষ, নিহত ২০

দ্য রিপোর্ট ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে সেনা ও বিদ্রোহীদের সংঘর্ষে অন্তত ২০ জন নিহত এবং ৭০ জন আহত হয়েছে। খবর- বিবিসির।

নিহতদের মধ্যে তিনজন সেনা সদস্য, চার বেসামরিক লোক ও ১৩ জন বিদ্রোহী রয়েছে। তবে রাইজিং কাশ্মীর নামের একটি গণমাধ্যম দুই শতাধিক লোক আহতের কথা বলেছে।

গণমাধ্যমে বলা হয়, গত শনিবার গভীর রাতে দক্ষিণ কাশ্মীরের বেশ কয়েকটি গ্রামে নিরাপত্তা বাহিনীর অভিযানের পর সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এতে, ভারতবিরোদীদের সঙ্গে যোগ দেয় স্থানীয়রা।

ভারতের প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া তিন জওয়ান ও ১২ বিদ্রোহী নিহতের কথা বলেছে। মার্কিন গণমাধ্যম সিএনএন ১২ জন বিদ্রোহী ও তিন সেনা সদস্য নিহতের কথা বলেছে।

বার্তা সংস্থার এএফপির বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার সেনাবাহিনীর অভিযানের সময় স্থানীয় বিক্ষোভ শুরু করলে তার ওপর গুলি চালায় পুলিশ। এ সময় বিক্ষোভকারীরাও ইট-পাটকেল ছুড়ে মারে। এতে ওই হতাহতের ঘটনা ঘটে।

পরে, নিরাপত্তা বাহিনীর অভিযানে স্থানীয় এক বিদ্রোহী নেতা নিহত হলে সংঘর্ষ ব্যাপক আকার ধারণ করে। রোববার ওই নেতার জানাজায় হাজারো মানুষ জমায়েত হয়ে ভারতবিরোধী স্লোগান দিলে পুলিশ তাদের ওপর লাঠি চার্জ ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে। জবাবে, পুলিশের ওপর চড়াও হয় বিক্ষোভকারীরা।

নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, সন্দেহভাজন সন্ত্রাসীদের ধরতে কয়েকটি গ্রামে একযোগে অভিযান চালানো হয়েছিলো।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ০২, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর