thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ৩১ চৈত্র ১৪৩১,  ৭ জিলকদ  1445

বিমান বিধ্বস্ত : নিহত ফয়সাল ও নাজিয়ার লাশ উত্তোলনের নির্দেশ

২০১৮ এপ্রিল ০৫ ০৯:২৯:২১
বিমান বিধ্বস্ত : নিহত ফয়সাল ও নাজিয়ার লাশ উত্তোলনের নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত আহমেদ ফয়সাল ও নাজিয়া আফরিন চৌধুরীর লাশ পরিবারের কাছে হস্তান্তরের সময় বদলে গিয়েছিল। ফয়সালের ভাইয়ের এক আবেদনের প্রেক্ষিতে তার লাশ কবর থেকে উত্তোলনের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৪ এপ্র্রিল) ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন। আইনজীবী আশরাফ-উল আলম গণমাধ্যমকে এ তথ্য জানান।

নিহত ফয়সাল ছিলেন বৈশাখী টেলিভিশনের সাংবাদিক।

আদালতের আদেশে বলা হয়েছে, ফয়সালের লাশ হিসেবে তার পরিবারকে যে লাশ দেওয়া হয় তা ফয়সালের নয়। ওই লাশ একই দুর্ঘটনায় আরেক নিহত নাজিয়া আফরিন চৌধুরীর লাশ। পরে ফয়সালের পরিবার নজিয়ার পরিবারের সঙ্গে যোগাযোগ করে নিশ্চিত হন, ফয়সালের লাশ দাফন করা হয়েছে বনানী কবরস্থানে। আর নাজিয়ার লাশ দাফন করা হয় শরিয়তপুরের ডামুড্যা গ্রামে।

ফয়সালের লাশ বনানী কবরস্থান থেকে তুলে তাঁর পরিবারের কাছে হস্তান্তর করার জন্য ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন আদালত।

গত ১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি ফ্লাইট ৬৭ যাত্রী ও চার ক্রুসহ ৭১ আরোহী নিয়ে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের আগ-মুহূর্তে বিধ্বস্ত হয়। এই দুর্ঘটনায় ৫১ জন নিহত হন, যার মধ্যে ২৬ জন বাংলাদেশি। বিমানের ৩৬ বাংলাদেশি আরোহীর মধ্যে আহত হন ১০ জন। গত ১৯ মার্চ বাংলাদেশিদের লাশ দেশে আনা হয়।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর