thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বিএসএমএমইউ’র সামনে থেকে ছাত্রদল নেতাসহ আটক ১০

২০১৮ এপ্রিল ০৭ ১৩:২১:৪৮
বিএসএমএমইউ’র সামনে থেকে ছাত্রদল নেতাসহ আটক ১০

দ্য রিপোর্ট প্রতিবেদক :বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের সামনে থেকে বিএনপির কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক শিমুলসহ ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনা হয়।

খালেদা জিয়াকে হাসপাতালে আনার খবরে হঠাৎ করেই শাহবাগ এলাকায় বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী জড়ো হন। সেখান থেকে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক শিমুলসহ ১০ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

তবে তাৎক্ষণিকভাবে আটক বাকিদের নাম জানাতে পারেনি পুলিশ। আটকের পর তাদের শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছর কারাদণ্ড দেন বিচারিক আদালত। ওইদিনই তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। ইতোমধ্যে বিচারিক আদালতের রায় বাতিল এবং জামিন চেয়ে খালেদা জিয়া হাইকোর্ট আপিল করেছেন।

বিভিন্ন সময়ে বিএনপি নেতারা দাবি করেছেন, খালেদা জিয়া নির্জন কারাগারে বন্দি অবস্থায় অসুস্থ হয়ে পড়েছেন। এজন্য তার ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে চিকিৎসা সেবা দেয়ার অনুমতিও চেয়েছেন তারা। কিন্তু, এখনঅব্দি সে অনুমতি মেলেনি।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর