thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

প্রধানমন্ত্রীর  সংবাদ সম্মেলন শুরু

২০১৮ মে ০২ ১১:৪৪:৪৯
প্রধানমন্ত্রীর  সংবাদ সম্মেলন শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজ বিকেল চারটায় সংবাদ সম্মেলন শুরু হয়েছে। গণভবনে এই সংবাদ সম্মেলন হচ্ছে। সম্প্রতি সৌদি আরব, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া সফরের উল্লেখযোগ্য বিষয়গুলো সম্পর্কে দেশবাসীকে জানাতে প্রধানমন্ত্রীর এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবারই (৩০ মে) এই সংবাদ সম্মেলনের কথা জানানো হয়। উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় তিন দিনের সরকারি সফর শেষে রবিবার (২৯ এপ্রিল) মধ্যরাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরেন। তিনি গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়া গিয়েছিলেন। সম্মেলনে তাকে মর্যাদাপূর্ণ ‘গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮’ দেওয়া হয়।

এর আগে সৌদি আরব ও যুক্তরাজ্যে আট দিনের রাষ্ট্রীয় সফর করেন প্রধানমন্ত্রী। ১৫ ও ১৬ এপ্রিল সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে গাল্ফ শিল্ড-১ শীর্ষক একটি যৌথ সামরিক মহড়ার সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে দুদিন সৌদি আরব সফর করেন। এরপর প্রধানমন্ত্রী কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলনে (সিএইচওজিএম) যোগ দিতে ১৬ এপ্রিল লন্ডন পৌঁছান। ১৯ এপ্রিল সিএইচওজিএম-এর উদ্বোধনী অনুষ্ঠান এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে’র দেওয়া আনুষ্ঠানিক সংবর্ধনায় যোগদান করেন তিনি। গত ২৩ এপ্রিল দেশে ফেরেন প্রধানমন্ত্রী। এরপর ২৬ এপ্রিল তিনি অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছাড়েন।
(দ্য রিপোর্ট,টিআইএম/২মে,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর