thereport24.com
ঢাকা, বুধবার, ১ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২২ শাওয়াল 1445

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত, নিহত ৯

২০১৮ মে ০৩ ০৮:৩৫:২২
যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত, নিহত ৯

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্রের জর্জিয়ার দক্ষিণাঞ্চলের সি-১৩০ মডেলের একটি সামরিক কার্গো বিমান বিধ্বস্তে নয়জন মারা গেছেন বলে নিশ্চিত করেছেন দেশটির কর্মকর্তা ও সংবাদমাধ্যম। খবর- বিবিসির।

বুধবার (২ মে) দিবাগত রাতে যুক্তরাষ্ট্রের উপকূলীয় শহর সাভান্নাতে স্থানীয় এয়ারপোর্টের কাছে মহাসড়কের পার্শ্ববর্তী সমতলভূমিতে এ দুর্ঘটনা ঘটে।

কার্গো বিমানটি পুয়ের্তো রিকো এয়ার ন্যাশনাল গার্ডের অন্তর্গত ছিল। এটি একটি প্রশিক্ষণ ফ্লাইট ছিল বলে দেশটির ন্যাশনাল গার্ড সূত্রে জানা গেছে।

সোশ্যাল মিডিয়ায় ছবিতে দেখা যাচ্ছে, বিধ্বস্ত বিমানটিতে আগুন জ্বলছে এবং আকাশে কালো ধোঁয়া উড়ছে।

জর্জিয়া এয়ার ন্যাশনাল গার্ডের ক্যাপ্টেন জেফরি বেজোর এক বিবৃতিতে বলেন, নিহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। এর আগে নিহতদের নাম পরিচয় প্রকাশ করা হবে না।

পুয়ের্তো রিকো ন্যাশনাল গার্ডের মুখপাত্র ম্যাজ পল ডাহলেন নিশ্চিত করে বলেন, আমরা পাঁচজন ক্রু মেম্বার ও চারজন যাত্রীসহ মোট নয়জনের মৃত্যুর খবর সম্পর্কে নিশ্চিত হয়েছি।

যদিও স্থানীয় কর্মকর্তারা প্রথম জানিয়েছিলেন যে পাঁচজন মারা গিয়েছিল।

পুয়ের্তো রিকোর গভর্নর রিকার্ডো রসেলো নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেছেন, তাদের প্রতি আমাদের পুরো সমর্থন থাকবে।

এক টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘটনাটি পর্যবেক্ষণ করছেন বলে জানিয়েছেন। তিনি নিহতের পরিবার এবং পুয়ের্তো রিকো ন্যাশনাল গার্ডের বীর সেনাদের জন্য প্রার্থনা করেছেন বলে জানিয়েছেন সেই টুইটে।

(দ্য রিপোর্ট/এনটি/মে ০৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর