thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

জয়লাভের  দাবি  মাহাথিরের

২০১৮ মে ০৯ ২২:৫৯:০৯
জয়লাভের  দাবি  মাহাথিরের

দ্য রিপোর্ট ডেস্ক:মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ দেশটির জাতীয় নির্বাচনে জয়লাভ করেছেন বলে দাবি করেছেন । দেশটির সবচেয়ে দীর্ঘ সময় ক্ষমতায় থাকা মাহাথির বলেন, ‘বোঝাই যাচ্ছে আমরা ১১২টি আসন পেতে চলছি। আর বারিসানের আসন সংখ্যা অনেক কম। তারা কোনোভাবেই আমাদের ধরতে পারবে না।কিন্তু নির্বাচন কমিশন ফলাফল প্রকাশে বিলম্ব করছে। ’

সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদন অনুযায়ী সর্বশেষ পাওয়া বেসরকারি ফলাফলে মাহাথিরের দল পাকাতান হারপান পেয়েছেন ৭৯ আসন আর নাজি রাজাকের বারিসান ন্যাসিওনাল পেয়েছে ৫৮ আসন।

প্রতিবেদনে বলা হয়, মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন পাকাতান হারপান জোট এগিয়ে আছে। বর্তমান প্রধানমন্ত্রী নাজিব রাজাক নেতৃত্বাধীন বারিসান ন্যাসিওনাল জোটকে জোহর, সাবাহ ও নেগেরি সেমবিলানে হারিয়েছে তার দল।

সংসদের ২২২ আসনে প্রতিনিধি নির্বাচনে বুধবার সকালে ভোট দেওয়া শুরু করে মালয়েশিয়ার ভোটাররা। প্রায় দেড় কোটি ভোটার স্থানীয় সময় সকাল আটটা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট দেয়। সকাল নয়টায় নিজের আসনে ভোট দিয়েছেন নাজিব। প্রাক নির্বাচনি জরিপে তার জোট বেশি আসন পাবে বলে আভাস পাওয়া গেলেও সরকার গঠনের মতো সংখ্যাগরিষ্ঠতা পাবে না বলে আশঙ্কা রয়েছে।

এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা না আসেনি। মন্তব্য করেননি কোনও বারিসান নেতাও। বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা থেকে ফলাফল আসা শুরু হয়। চূড়ান্ত ফলাফল আসতে বুধবার মধ্যরাত বা বৃহস্পতিবার ভোর পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।
(দ্য রিপোর্ট, টিআইএম/৯মে,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর