thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

গাজীপুরে ভোটের দিন নির্ধারণ আজ

২০১৮ মে ১৩ ০৯:০৪:৩৩
গাজীপুরে ভোটের দিন নির্ধারণ আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : আইনি বাধা কেটে যাওয়ায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের নতুন তারিখ ঘোষণার জন্য রবিবার (১৩ মে) বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। এদিন বিকাল ৩টায় আগারগাঁও নির্বাচন ভবনে এ বৈঠক হবে।

এর আগে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, রবিবার কমিশন সভা করে ঠিক করবে কবে নির্বাচন হবে। হাইকোর্ট আগামী ২৮ জুনের মধ্যে এই সিটি করপোরেশনের নির্বাচন করার জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে।

জানা গেছে, নির্বাচন আয়োজনে গত বৃহস্পতিবার আপিল বিভাগের সবুজ সংকেত পাওয়ার পর ওইদিন বিকালে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, শাহাদাত হোসেন চৌধুরী ও ইসি সচিবকে নিয়ে বৈঠক করেন সিইসি কে এম নুরুল হুদা। পরে ইসি সচিব কমিশনের অবস্থান সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

ইসি কর্মকর্তারা জানান, বাংলাদেশে সাধারণত রোজার মধ্যে কোনো নির্বাচন করা হয় না। ভোটগ্রহণ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ততা, বাস্তবতা ও ভোটের পরিবেশ বিবেচনায় অতীতে বড় কোনো সাধারণ বা উপনির্বাচন রোজায় করা হয়নি। যদিও রোজার মধ্যে নির্বাচন করতে কোনো আইনি বাধা নেই।

তবে রোজায় ভোট না করলে ইসিকে ১৫-১৭ জুন ঈদের ছুটির পরের কোনো তারিখ ভাবতে হবে। আবার ২৫ থেকে ২৭ জুন সিইসি থাকবেন ইন্দোনেশিয়ায়। ফলে ২১, ২৩ বা ২৪ জুন ভোট করার কথা ভাবতে পারে কমিশন।

(দ্য রিপোর্ট/এনটি/মে ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর