thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

২ জঙ্গি মামলার তদন্ত কর্মকর্তাদের হাইকোর্টে হাজিরা আজ

২০১৮ মে ৩০ ০৯:২৩:০৯
২ জঙ্গি মামলার তদন্ত কর্মকর্তাদের হাইকোর্টে হাজিরা আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : মিরপুরের দারুস সালামের জঙ্গি আস্তানায় বিস্ফোরণ এবং বনানী থানায় দায়ের করা উগ্রবাদী বই ও তথ্যসহ ডেস্কটপ উদ্ধারের মামলার দুই তদন্ত কর্মকর্তার হাইকোর্টে হাজির হওয়ার কথা রয়েছে।

বুধবার (৩০ মে) হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই বিষয়ে শুনানির জন্য কার্যতালিকায় রয়েছে।

গত ২৩ মে দেয়া আদেশ অনুযায়ী মামলার এই দুই তদন্ত কর্মকর্তাকে প্রয়োজনীয় নথিপত্র নিয়ে বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তিনি জানান, গত বছর ৫ সেপ্টেম্বর রাজধানীর দারুস সালামের ‘কমল প্রভা’ নামের ভবনটির পঞ্চম তলার জঙ্গি আস্তানায় ভারী বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনায় সাতজন নিহত হন। পরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) এ ঘটনায় বিস্ফোরক আইনে মামলা করে। মামলায় নজরুল ইসলাম শামীম নামে একজনকে গ্রেফতার দেখানো হয়।

এছাড়া জঙ্গি সংক্রান্ত আরেক মামলার আসামিদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরে, ২০১৭ সালের ৩০ জুলাই বনানীর ৬৭/এ ব্লক-সি, রোড-৪ এর টেলকো সিটির পঞ্চম তলা থেকে আটটি উগ্রবাদী বই ও ডেস্কটপ উদ্ধার করা হয়। ওই ঘটনায় বনানী থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়। ওই মামলায় রিয়াসত এলাহী চৌধুরী নামের একজনকে গ্রেফতার দেখানো হয়।

দুই মামলায় আটককৃতরা জঙ্গিদের নতুন গ্রুপ সারোয়ার-তামিমের সহযোগী বলে উল্লেখ করা হয়। আটক দুজনের বিচারিক আদালতে জামিন নামঞ্জুর হওয়ার পর তারা হাইকোর্টে আবেদন করেন। আদালত রুলও জারি করেন। কিন্তু এখনও দুই মামলায় চার্জশিট না হওয়ায় দুই তদন্ত কর্মকর্তাকে তলব করেন আদালত।

এ কে এম আমিন উদ্দিন মানিক আরও জানান, দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা নতুন জঙ্গি সংগঠন বিগ্রেড আল-দার-ই-কুতনীর সক্রিয় সদস্য বলে জানান।

(দ্য রিপোর্ট/এনটি/মে ৩০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর