thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

হাইকোর্টে ১৮ জনকে নতুন বিচারপতি নিয়োগ

২০১৮ মে ৩১ ০০:১৫:০৭
হাইকোর্টে ১৮ জনকে নতুন বিচারপতি নিয়োগ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ১৮ জনকে অতিরিক্ত বিচারপতি হিসেবে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগ দিয়েছে সরকার। শপথ গ্রহণের তারিখ থেকে অনধিক দুই বছরের জন্য এই নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৪। মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি সংবিধানের ৯৮ অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতাবলে এই নিয়োগ দিয়েছেন। শপথ গ্রহণের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে।

নতুন নিয়োগ পাওয়া বিচারপতিরা হলেন ১. আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য সাবেক জেলা জজ মো. আবু আহমেদ জমাদার, ২. আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব (জেলা জজ, পিআরএল ভোগরত) মো. মোস্তাফিজুর রহমান, ৩. নরসিংদীর জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ৪. ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, ৫. ঢাকা জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান, ৬. ঢাকার বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান, ৭. সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম আব্দুল মবিন, ৮. ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত, ৯. ডেপুটি অ্যাটর্নি জেনারেল শশাংক শেখর সরকার, ১০. সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ আলী, ১১. সুপ্রিম কোর্টের আইনজীবী মহি উদ্দিন শামীম, ১২. সুপ্রিম কোর্টের আইনজীবী মো. রিয়াজ উদ্দিন খান, ১৩. সুপ্রিম কোর্টের আইনজীবী মো. খায়রুল আলম, ১৪. ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান, ১৫. সুপ্রিম কোর্টের আইনজীবী আহমেদ সোহেল, ১৬. ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, ১৭, ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান ও ১৮. সুপ্রিম কোর্টের আইনজীবী ড. কে এম হাফিজুল আলম।

(দ্য রিপোর্ট/একেএমএম/৩০ মে, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর