thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

সারদেশে বিচ্ছিন্নভাবে বৃষ্টি অব্যাহত থাকবে

২০১৮ জুন ০৫ ০৯:৪৬:৩৯
সারদেশে বিচ্ছিন্নভাবে বৃষ্টি অব্যাহত থাকবে

দ্য রিপোর্ট ডেস্ক : দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম ও সিলেট বিভাগ এবং ঢাকা বিভাগের পূর্বভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। বর্তমান দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু আরও অগ্রসর হওয়ার অনুকূলে রয়েছে। পশ্চিমা লঘুচাপ পশ্চিমবঙ্গ এবং তৎসংগ্ল এলাকায় এবং এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে দেশের বিভিন্ন এলাকায় থেমে থেমে বৃষ্টি হতে পারে এবং সারদেশে বিছিন্নভাবে বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহওয়া অধিদফতর।

মঙ্গলবার (৫ জুন) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। অন্যদিকে পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

সোমবার (৪ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোর ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গল ও তেঁতুলিয়ায় ২৪.০ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ঢাকাও হাতিয়ায় ২৪ মিলিমিটার।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর