thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

১৪ জুনের ট্রেনের টিকিট পেতে উপচেপড়া ভিড়

২০১৮ জুন ০৫ ১০:২০:০০
১৪ জুনের ট্রেনের টিকিট পেতে উপচেপড়া ভিড়

দ্য রিপোর্ট প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (৫ জুন) চতুর্থ দিনের মতো দেওয়া হচ্ছে ১৪ জুনের ট্রেনের অগ্রীম টিকিট। যথারিতি সকাল ৮টার দিকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। অগ্রিম টিকিট কাটতে আসা যাত্রীদের উপচেপড়া ভিড়।

স্বপ্নের টিকিট পেতে সোমবার (৪ জুন) মধ্য রাত থেকে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে এসেছেন টিকিট প্রত্যাশী মানুষ। ভোর হতে না হতেই লাইন দীর্ঘ হতে থাকে। সকাল ৬টার দিকে লাইনে মানুষের সংখ্যা নির্ধারিত টিকিটের তুলনায় প্রায় ২-৩ গুণ বেড়ে যায়। ফলে অনেক যাত্রী হতাশ হয়েই ফিরেছেন।

কাউন্টারের সামনে বসেই সেহরি সেরেছেন তারা। টিকিট পাওয়া যাত্রীদের সঙ্গে আলাপ করে জানা যায়, মধ্যরাতে এসে যারা লাইনে দাঁড়াচ্ছেন, তারাই শুধু কাঙ্ক্ষিত টিকিট পাচ্ছেন। সকালের দিকে আসা অধিকাংশ লোকই টিকিট কাটতে পারছেন না।

সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টিকিট বিক্রি চলছে। অধিকাংশ ট্রেনের টিকিট ছাড়ার ঘণ্টা দুয়েকের মধ্যেই শেষ হয়ে যায়।

রেলওয়ে কর্মকর্তারা জানিয়েছেন, সকাল ৮টা থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে ২৩টি কাউন্টারে একসঙ্গে টিকিট বিক্রি শুরু হয়েছে। এর মধ্যে দুটি কাউন্টার শুধু নারীদের জন্য রাখা হয়েছে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, সর্বশেষ ৬ জুন দেওয়া হবে ১৫ জুনের টিকিট।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশ চক্রবর্তী জানান, বর্তমানে প্রতিদিন ২৩ হাজার ৫১৪টি করে টিকিট সরবরাহ করা হচ্ছে। এ টিকিটের ২৫ শতাংশ অনলাইনে সরবরাহ ছাড়াও ৫ শতাংশ রেলের কর্মচারী ও ৫ শতাংশ ভিআইপিদের জন্য বরাদ্দ। বর্তমানে যে পরিমাণ টিকিট প্রতিদিন দেয়া হচ্ছে এ সংখ্যা পর্যায়ক্রমে বাড়বে। ১৩-১৫ জুনের জন্য ৪-৬ জুন টিকিট বিক্রি করা হবে। ওই সময়ে মেইল, এক্সপ্রেস ও লোকাল মিলে প্রতিদিন ৬০ হাজার টিকিট দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর