thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

পেপ গার্দিওলা দুই ম্যাচের জন্য নিষিদ্ধ

২০১৮ জুন ০৬ ০১:১৯:১৫
পেপ গার্দিওলা দুই ম্যাচের জন্য নিষিদ্ধ

দ্য রিপোর্ট ডেস্ক: এবারের মৌসুমে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে দুই ইংলিশ ক্লাব প্রথমবারের মতো ইউরোপের সবচেয়ে বড় আসরে মুখোমুখি হয়েছিল। তবে লিভারপুলের কাছে পাত্তাই পায়নি পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। মোহামেদ সালাহর দুর্দান্ত নৈপুণ্যে লিভারপুলের কাছে হেরে যায় সিটি। ওই ম্যাচে আচরণবিধি ভঙ্গ করার জন্য এবার সিটি কোচ পেপ গার্দিওলাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে উয়েফা।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে আচরণবিধি ভঙ্গের অভিযোগ ওঠে গার্দিওলার বিরুদ্ধে। ঘটনাটি ঘটে ম্যাচের দ্বিতীয়ার্ধে। ম্যাচ চলাকালীন রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করেন এই ৪৭ বছর বয়সী সিটি কোচ। যার ফলে এই নিষেধাজ্ঞার মুখে পড়েছেন বার্সেলোনার সাবেক এই কোচ। তবে গার্দিওলা বলেছেন, তিনি কেবল রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করেছেন। রেফারি মাতেউ লাহোজকে অপমান করার উদ্দেশে কিছু বলেননি।

আপাতত এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন গার্দিওলা। আগামী মৌসুমে সিটির প্রথম ম্যাচ থেকে নিষিদ্ধ হওয়া এই কোচের বিরুদ্ধে পরবর্তী মৌসুমে নিয়ম ভঙ্গের কোনো অভিযোগ উঠলে দ্বিতীয় ম্যাচও নিষিদ্ধ হবেন তিনি।

এদিকে, ইংলিশ ক্লাব লিভারপুলকেও ৩০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের ম্যাচে ভক্তদের উগ্র আচরণের কারণে উয়েফা কর্তৃপক্ষ এই জরিমানা করে। লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে খেলতে যাওয়ার সময় সিটি খেলোয়াড়দের বহন করা বাসটি লিভারপুল সমর্থকদের হামলার শিকার হয়। আতশবাজি ও আগুনের ফুলকি নিক্ষেপ করে বাসটির গতিরোধ করার চেষ্টা করে সমর্থকরা। যার ফলে এই জরিমানা গুনতে হবে ইংলিশ ক্লাবটির।

( দ্য রিপোর্ট/একেএমএম/ জুন ০৬,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর