thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

শেষ দিনের টিকিট পেতে কমলাপুরে দীর্ঘ লাইন

২০১৮ জুন ০৬ ১১:১৭:২৩
শেষ দিনের টিকিট পেতে কমলাপুরে দীর্ঘ লাইন

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদযাত্রার শেষ দিনের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। বুধবার (৬ জুন) পঞ্চম ও শেষ দিনের মতো দেওয়া হচ্ছে ১৫ জুনের ট্রেনের অগ্রীম টিকিট। যথারিতি সকাল ৮টার দিকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। অগ্রিম টিকিট কাটতে আসা যাত্রীদের উপচেপড়া ভিড়।

স্বপ্নের টিকিট পেতে মঙ্গলবার (৫ জুন) মধ্য রাত থেকে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে এসেছেন টিকিট প্রত্যাশী মানুষ। ভোর হতে না হতেই লাইন দীর্ঘ হতে থাকে। সকাল ৬টার দিকে লাইনে মানুষের সংখ্যা নির্ধারিত টিকিটের তুলনায় প্রায় ২-৩ গুণ বেড়ে যায়। ফলে কমলাপুর স্টেশনের বাইরে চলে যায় টিকিটের লাইন।

কাউন্টারের সামনে বসেই সেহরি সেরেছেন তারা। টিকিট পাওয়া যাত্রীদের সঙ্গে আলাপ করে জানা যায়, মধ্যরাতে এসে যারা লাইনে দাঁড়াচ্ছেন, তারাই শুধু কাঙ্ক্ষিত টিকিট পাচ্ছেন। সকালের দিকে আসা অধিকাংশ লোকই টিকিট কাটতে পারছেন না।

সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টিকিট বিক্রি চলছে। অধিকাংশ ট্রেনের টিকিট ছাড়ার ঘণ্টা দুয়েকের মধ্যেই শেষ হয়ে যায়।

রেলওয়ে কর্মকর্তারা জানিয়েছেন, সকাল ৮টা থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে ২৩টি কাউন্টারে একসঙ্গে টিকিট বিক্রি শুরু হয়েছে। এর মধ্যে দুটি কাউন্টার শুধু নারীদের জন্য রাখা হয়েছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশ চক্রবর্তী জানান, বুধবার অগ্রিম টিকিট দেওয়ার শেষ দিন। এদিন ১৫ জুনের টিকিট দেওয়া হচ্ছে। বর্তমানে প্রতিদিন ২৩ হাজার ৫১৪টি করে টিকিট সরবরাহ করা হচ্ছে। এ টিকিটের ২৫ শতাংশ অনলাইনে সরবরাহ ছাড়াও ৫ শতাংশ রেলের কর্মচারী ও ৫ শতাংশ ভিআইপিদের জন্য বরাদ্দ। মেইল, এক্সপ্রেস ও লোকাল মিলে প্রতিদিন ৬০ হাজার টিকিট দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর