thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

নয়াপল্টনে বিএনপির পদবঞ্চিতদের বিক্ষোভ, আটক ৩

২০১৮ জুন ০৬ ১৩:৫১:১৩
নয়াপল্টনে বিএনপির পদবঞ্চিতদের বিক্ষোভ, আটক ৩

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা মহানগর উত্তর বিএনপির নবগঠিত কমিটিতে কাঙ্ক্ষিত পদ না পেয়ে ওই কমিটি বাতিলের দাবিতে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেছেন সংগঠনটির পদবঞ্চিত নেতাকর্মীরা। পরে পুলিশ ধাওয়া দিয়ে মিছিলটি পণ্ড করে দেয়। এ সময় বিক্ষোভ মিছিল থেকে মহানগর বিএনপির তিনজন নেতাকর্মীকে আটক করে পল্টন থানায় নিয়ে যায় পুলিশ। তবে আটককৃতদের নাম জানা যায়নি।

বুধবার (৬ জুন) বেলা সোয়া ১১টার দিকে মহানগর উত্তর বিএনপির কমিটি বাতিলের দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ব্যানারসহ বিক্ষোভ মিছিল বের করে সংগঠনটির পদবঞ্চিত নেতাকর্মীরা।

নগর বিএনপির সহ-সভাপতি ফেরদৌস আহমেদ মিষ্টি, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম পারভেজ, সাংগঠনিক সম্পাদক সোহেল রহমানেরর নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সদ্য ঘোষিত ঢাকা মহানগর বিএনপির উত্তর ইউনিটের কমিটিকে ‘অবৈধ কমিটি’ হিসেবে আখ্যা দেন তারা।

বিক্ষোভ মিছিল থেকে নেতাকর্মীরা ‘অবৈধ কমিটি মানি না, মানবো না’, ‘অবৈধ কমিটি বাতিল করো,করতে হবে’, ‘কাইয়ুম-হাসানের কমিটি মানি না, মানবো না’সহ বিভিন্ন শ্লোগান দেয়।

অন্যদিকে নগর বিএনপির নতুন কমিটি পদ পাওয়া নেতারা দুপুর ১২টার দিকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দাঁড়িয়ে বিভিন্ন শ্লোগান দেন। পরে তারা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

গত ৩ জুন ঢাকা মহানগর উত্তর বিএনপির থানা এবং ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা পর থেকেই সংগঠনটির নেতাকর্মীরা অভিযোগ করে আসছে- নগর বিএনপির উত্তরের সভাপতি এম এ কাইয়ুম ও সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান অর্থের বিনিময়ে অনেককে কমিটিতে পদ দিয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ০৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর