thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সৌদিকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উরুগুয়ে  

২০১৮ জুন ২০ ২৩:০৫:১২
সৌদিকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উরুগুয়ে
 

দ্য রিপোর্ট ডেস্ক: মিশরকে হারিয়ে দ্বিতীয় রাউন্ড প্রায় নিশ্চিত করেই রেখেছিল রাশিয়া। এরপরও স্বাগতিকদের চোখ রাখতে হয় উরুগুয়ে-সৌদি ম্যাচে। সৌদি জিতে গেলে অপেক্ষা বাড়ত রাশানদের। শেষপর্যন্ত হতাশ হতে হয়নি। সৌদি আরবকে হারিয়ে রাশিয়াকে সাথে করেই দ্বিতীয় রাউন্ডের পথ পরিষ্কার করেছে উরুগুয়ে।

বুধবার রোস্তভ অ্যারেনায় লুইস সুয়ারেজের একমাত্র গোলে সৌদি আরবকে ১-০তে হারিয়েছে দুবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে।

রাশিয়ার সঙ্গে সমান ৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে আছে সাউথ আমেরিকান দেশটি। ২৫ জুন নিজেদের মধ্যে লড়াই দিয়ে গ্রুপ ‘এ’র সেরা নিশ্চিত করবে উরুগুয়ে ও রাশিয়া।

নিজেদের প্রথম ম্যাচে ৫-০ গোলে বিধ্বস্ত হওয়ার চাপ নিয়ে মাঠে নামা সৌদি এদিন শুরু থেকেই খেলে বেশ গুছিয়ে। প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে উরুগুয়ের চেয়ে থাকে এগিয়েও। কিন্তু আসল জায়গায় করে বসে ভুল!

ম্যাচের ২৩ মিনিটে কর্নার পায় উরুগুয়ে। সেই কর্নার থেকে উড়ে আসা বল প্রতিহত করতে ব্যর্থ হন সৌদি গোলরক্ষক মোহামেদ আল ওয়াইস। বল পড়ে সুয়ারেজের পায়ে। সেখান থেকে আলতো ভলিতে গোল করে দেশের হয়ে নিজের শততম ম্যাচ স্মরণীয় করে রাখলেন উরুগুয়ে ফরোয়ার্ড।

সুয়ারেজের এই এক গোলই শেষপর্যন্ত জয়ের জন্য যথেষ্ট হয় উরুগুয়ের। দ্বিতীয়ার্ধে ভালো খেলেও গোল শোধ করা হয়নি সৌদির। ম্যাচে ফেরেনি সমতা। তাই মিশরের সঙ্গে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল তাদের। ২৫ জুন মিশরের বিপক্ষে শেষ ম্যাচটিতে নেহাত সান্ত্বনার জয় খোঁজার চেষ্টাই থাকবে সৌদির। মিশরের ক্ষেত্রেও একই পরিস্থিতি।

(দ্য রিপোর্ট/একেএমএম/ জুন ২০,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর