thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

ম্যাচ শেষে কান্নার ব্যাখ্যা নেইমারের

২০১৮ জুন ২৩ ১২:৫৬:৩৭
ম্যাচ শেষে কান্নার ব্যাখ্যা নেইমারের

দ্য রিপোর্ট ডেস্ক: কোস্টারিকাকে আক্রমণে আক্রমণে কোণঠাসা করেও কাঙ্ক্ষিত গোল পাচ্ছিল না ব্রাজিল। ৯০ মিনিটের পর যোগ করা সময়েই আসে দুই গোল। শেষ বাঁশি বাজার আগে দ্বিতীয় গোলটি করেন দলের সেরা তারকা নেইমার। স্বস্তির জয়ের পর কাঁদতে দেখা যায় এই তারকাকে। পরে দিয়েছেন এই আনন্দাশ্রুর ব্যাখ্যা।

শুক্রবার সেন্ট পিটার্সবার্গে ‘ই’ গ্রুপের ম্যাচে কোস্টারিকাকে ২-০ গোলে হারায় ব্রাজিল। সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করার পর শঙ্কার মেঘ কাটতে এমন জয় আসরের অন্যতম ফেভারিটদের দরকার ছিল ভীষণ।

বিশ্বকাপের আগে তিন মাস চোটের কারণে মাঠেই বাইরে থাকা নেইমারের কণ্ঠে দুর্বিষহ সময় পেরিয়ে আসার আনন্দের আবেগ, ‘এখানে আসতে আমি কিসের মধ্য দিয়ে গিয়েছি, তা সবাই জানে না। এই কান্না আনন্দের, সমস্যা কাটিয়ে ওঠার এবং জেতার আকুতি থেকে বেরিয়ে আসা আবেগ।’

ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপেও নেইমার ছিলেন দলের প্রাণ ভোমরা। কোয়ার্টার ফাইনালে মারাত্মক চোটে পড়ে ছিটকে যেতে হয় তাকে। দলও পড়ে চরম বিপর্যয়ে। নেইমারের কথায় হয়ত সেই কঠিন সময় পেরিয়ে আসার তৃপ্তি। তাই এখনো সব সহজ দেখছেন না তিনি, ‘আমার জীবনে কখনও কোন কিছু সহজ ছিল না। তাই এবার কেনই বা সহজ হতে যাবে?’

দুই ম্যাচ পরে গ্রুপে শীর্ষে আছে ব্রাজিলই। তবে এখনো নিশ্চিত নয় দ্বিতীয় রাউন্ড। ২৭ জুন বাংলাদেশ সময় রাত ১২টায় হবে ফায়সালা। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ সার্বিয়া।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর