thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

নাটকীয়তায় গ্রুপ সেরা স্পেন

২০১৮ জুন ২৬ ০৭:৪৮:১৪
নাটকীয়তায় গ্রুপ সেরা স্পেন

দ্য রিপোর্ট ডেস্ক: ম্যাচটি হেরেই যাচ্ছিল স্পেন। কিন্তু ম্যাচের যোগ করা সময়ে ইয়াগো আসপাস দারুণ এক গোল করে দলকে গ্রুপ চ্যাম্পিয়ন করে দ্বিতীয় রাউন্ডে নিয়ে গেছেন। আসপাসের গোলটি নিয়েও ছিল সন্দেহ। শেষে রেফারি ভিডিও’র সহায়তা নিয়ে সিদ্ধান্তে আসেন অফ সাইডে ছিলেন না স্পেনের ‘নাম্বার নাইন’। তার গোলে মরক্কোর বিপক্ষে ২-২ গোলের সমতা নিয়ে শেষ করে স্পেন। দ্বিতীয় রাউন্ডে তারা খেলবে ‘এ’ গ্রুপ রানার্স আপ রাশিয়ার বিপক্ষে।

স্পেনকে প্রথমার্ধে আটকে দেয় রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেওয়া মরক্কো। প্রথমার্ধে ১-১ গোলের সমতায় শেষ করে তারা। ম্যাচের ১৪ মিনিটের মাথায় গোল করে এগিয়ে যায় মরক্কো। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ম্যাচে ১৯ মিনিটের মাথায় ইনিয়েস্তার দারুণ এক পাস থেকে জোরালো শটে দলকে সমতায় ফেরান ইসকো।

তবে বাকি সময়ে ভালো কিছু সুযোগ পেয়েও ব্যবধান বাড়াতে পারেনি স্পেন। মরক্কোও অবশ্য ভালো সুযোগ পেয়েছিল। কিন্তু তা থেকে ব্যবধান বাড়াতে পারেনি তারাও। এরপর ম্যাচের ৮১ মিনিটে নাসরির দারুণ এক হেড থেকে এগিয় যায় মরক্কো। আফ্রিকার দলটির কাছে হারতে বসে বিশ্বকাপ ফেবারিট স্পেন। কিন্তু ত্রাতা হয়ে আসেন আসপাস। তার গোলে শেষ সময় সমতা নিয়ে শেষ করে স্পেন।

এক জয় এবং দুই ড্র নিয়ে স্পেন এবং পর্তুগাল সমান ৫ পয়েন্ট নিয়ে প্রথম রাউন্ড শেষ করে। আর তাই গ্রুপ সেরা নির্ধারণের জন্য গোল ব্যবধান সামনে এসে দাঁড়ায়। স্পেন ’বি’ গ্রুপে খেলা তিন ম্যাচে ৬ গোল করেছে। তার মধ্যে তিনটি পর্তুগালের বিপক্ষে, দুটি মরক্কোর বিপক্ষে এবং একটি ইরানের বিপক্ষে জয় পাওয়ার ম্যাচে। অন্যদিকে পর্তুগাল স্পেনের জালে তিনটি এবং মরক্কো ও ইরানের জালে একটি করে গোল দিতে পেরেছে। আগামী ১ জুলাই স্পেন দ্বিতীয় রাউন্ডে রাশিয়ার মুখোমুখি হবে।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন২৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর