thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘ইতিহাসের খাতায় মেসিরা লিখবে নতুন পাতা’

২০১৮ জুন ২৬ ২২:২৫:২৭
‘ইতিহাসের খাতায় মেসিরা লিখবে নতুন পাতা’

দ্য রিপোর্ট ডেস্ক: নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার আজকের ম্যাচটা বাঁচা-মরার। ড্র-ও নয়, হয় নাইজেরিয়াকে হারাতে হবে নয়তো বাদ পড়ে ধরতে হবে দেশের বিমান। তবে, হাল ছাড়ছেন না দলের কোচ হোর্হে সাম্পাওলি। শিষ্যদের ওপর বিশ্বাস রেখে বলছেন, ইতিহাস গড়বে আর্জেন্টিনা দল।

আইসল্যান্ডের বিপক্ষে ড্র দিয়ে লিওনেল মেসিরা শুরু করেছিল রাশিয়া বিশ্বকাপ। ক্রোয়েশিয়ার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে তো হারতে হয়েছে ৩-০ গোল ব্যবধানে। সে ম্যাচের একাদশ নিয়ে সাম্পাওলিকে জর্জরিত হতে হয়েছে প্রশ্নবাণে।

নাইজেরিয়ার বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে আর্জেন্টিনার সামনে অনেক সমীকরণের পাহাড়। তার আগে অবশ্য আজ রাতের লড়াইয়ে সাম্পাওলির দলকে জিততে হবে আফ্রিকান সুপার ঈগলসের বিপক্ষে।

শিষ্যদের ওপর ভরসাটা রাখছেন আর্জেন্টাইন কোচ। ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে বলেছেন, ‘গত ম্যাচের পর আমি পরাজয়ের দায় নিয়েছিলাম। তাই, কোচ হিসেবে আমার চিন্তা ছিল মঙ্গলবারের ম্যাচটা জেতা নিয়ে। আমি পুরোপুরি আশাবাদী ছেলেরা সেরাটা দিয়ে জয় নিশ্চিত করতেই মাঠে নামবে। আমি পুরোপুরি বিশ্বাস করি, আর্জেন্টাইন ইতিহাসের খাতায় নতুন একটি পাতার উন্মোচন হবে।’

আগের ম্যাচের একাদশ নিয়ে সাম্পাওলিকে নিয়ে কাটাছেঁড়া কম হয়নি। ভীষণ গুরুত্বপূর্ণ এই ম্যাচে শুরু করছেন কারা জানতে চাওয়া হয়েছিল ৫৮ বছর বয়সী কোচের কাছ থেকে। তবে নিশ্চিত করে কিছুই জাননি সাম্পাওলি, ‘আমরা নির্দিষ্ট কিছু কৌশল নিয়ে প্রস্তুত হয়েছি। আমার মাথায় পরিষ্কারভাবে সবকিছু আছে কিন্তু এ ম্যাচের জন্য আমি এখনই একাদশটা দেব না। এখনো খেলোয়াড়রা নিজেরাই শুরুর একাদশ জানে না। আমি যেটা বলতে পারি আমার পুরো বিশ্বাস এবং আস্থা আছে যে, আর্জেন্টিনা এখন এই বিশ্বকাপকে অন্যরূপে দেখা শুরু করবে।’

নাইজেরিয়ার সঙ্গে জিতলেই অবশ্য চলছে না আর্জেন্টিনার। জয় পাওয়ার পরও তাকিয়ে থাকতে হবে আইসল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের দিকে। সেখানে যদি আইসল্যান্ড হেরে যায় বা ড্র করে তবে মেসিরা সরাসরি চলে যাচ্ছে দ্বিতীয় পর্বে। তবে বিপদটা হবে যদি ক্রোয়াটদের হারিয়ে দেয় আইসল্যান্ড। শেষ ষোলোর ভাগ্য নির্ধারণে সমীকরণের জালটা তখনই জড়িয়ে যাবে আর্জেন্টিনার আষ্টেপৃষ্টে।

সব সমীকরণের চিন্তা আপাতত বাদ দিয়ে মেসিরা নামছে নাইজেরিয়ার বিপক্ষে। সেন্ট পিটার্সবার্গে আজ রাত ১২টায় শুরু হবে ‘ডি’ গ্রুপের অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচটি।

(দ্য রিপোর্ট/একেএমএম/ জুন ২৬,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর