thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ মে 24, ২৯ বৈশাখ ১৪৩১,  ৫ জিলকদ  1445

এমপিওভুক্তির দাবি : টানা অনশনে ৮৭ শিক্ষক অসুস্থ

২০১৮ জুন ২৮ ১৬:০৫:০১
এমপিওভুক্তির দাবি : টানা অনশনে ৮৭ শিক্ষক অসুস্থ

দ্য রিপোর্ট প্রতিবেদক : নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের টানা চতুর্থ দিনের অনশনে অসুস্থ হয়ে পড়েছেন ৮৭ জন শিক্ষক। তাদের মধ্যে ৬৭ জনের শরীরে স্যালাইন দেয়া হচ্ছে। ১০ জনকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। শিক্ষকদের আন্দোলনে গত ২৩ জুন থেকে সারাদেশের নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার (২৮ জুন) এমপিওভুক্তির দাবিতে প্রতিদিনের মতো জাতীয় প্রেস ক্লাবের সামনে খোলা আকাশের নিচে বসে আন্দোলকারীরা অমরণ অনশন পালন করে যাচ্ছেন।

রোদ-বৃষ্টিকে উপেক্ষা করেই নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা দাবি আদায়ে এমন কঠিন কর্মসূচি পালন করছেন। এমপিওভুক্তিকরণের দাবিতে নানা শ্লোগান লেখা ফেস্টুন ও শরীরে সাদা রঙের টি-শার্ট পড়ে জাতীয় প্রেস ক্লাবের বিপরীত পাশের সড়কের উপর আমরণ অনশন পালন করে যাচ্ছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মোবারক হোসেন গণমাধ্যমকে জানান, টানা চার দিনের অনশনে এ পর্যন্ত মোট ৮৭ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে ৬৯ জনকে স্যালাইন দিয়ে অনশনের মধ্যে শুইয়ে রাখা হয়েছে। কয়েকজনকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। ভর্তিকৃতরা হলেন দিনাজপুর জেলার আইডিয়াল শিক্ষা নিকেতন স্কুলের শিক্ষক মো শাহিনূর ইসলাম, রাজশাহী জেলার শিকড়া আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আলী প্রামাণিক, একই জেলার বিরল দুরুস সুন্নাহ আলীম মাদরাসার শিক্ষক ফেরদ্দৌস আলম, পঞ্চগড় জেলার বামনহাট বালিকা বিদ্যালয়ের শিক্ষক আব্দুল কুদ্দুস, একই প্রতিষ্ঠানের শিক্ষক মো. ইসহাক, সাতক্ষীরা জেলার এইচবিপি আদর্শ বালিকা বিদ্যালয়ের আলী হাসান প্রমুখ। এদের মধ্যে দুইজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে আবারও অনশনে যোগ দিয়েছেন।

আন্দোলনকারী শিক্ষকরা জানান, গত ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী এমপিওভুক্তির প্রতিশ্রুতি দিলে শিক্ষক-কর্মচারীরা আনন্দে আত্মহারা হয়ে রাজপথ ছেড়ে ক্লাসে ফিরে যান। আমাদের বিষয়টি বাজেটে অন্তর্ভুক্ত করার কথা থাকলেও প্রস্তাবিত বাজেটে তা উল্লেখ না করে শিক্ষকদেরকে গভীর অন্ধকারে ঠেলে দেয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাজপথের ফুটপাতে থেকে অনশন কর্মসূচি চালিয়ে যাবেন।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ২৮, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর