thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

গ্রুপ সেরা কলম্বিয়া, সেনেগালের বিদায়

২০১৮ জুন ২৮ ২২:০২:৫৮
গ্রুপ সেরা কলম্বিয়া, সেনেগালের বিদায়

দ্য রিপোর্ট ডেস্ক: কলম্বিয়ার বিপক্ষে ১-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে সেনেগাল। সেনেগাল হারায় অন্য ম্যাচে জাপান পোল্যান্ডের বিপক্ষে হেরেও দ্বিতীয় রাউন্ডে উঠে গেছে। বিশ্বকাপের ইতিহাসে ফেয়ার প্লের বিবেচনায় কোনো দলের বাদ পড়ার ঘটনা এই প্রথম।

গ্রুপ এইচ থেকে চ্যাম্পিয়ন হল কলম্বিয়া। দ্বিতীয় রাউন্ডে তারা খেলবে বেলজিয়ামের বিপক্ষে। ফেয়ার প্লেতে এগিয়ে থাকায় দ্বিতীয় জাপান। তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড।

প্রথমার্ধে কলম্বিয়া ৫৭ শতাংশ সময় বল দখলে রাখে। ৪৩ শতাংশ সময় বল দখলে রেখেও ভালোই জবাব দেয় সেনেগাল। তারা গোল হজম করে দ্বিতীয়ার্ধের ৭৪তম মিনিটে।

প্রথম ৪৫ মিনিটে কলম্বিয়া সেনেগালের পেনাল্টি এরিয়ায় খুব একটা বল নিয়ে ঢুকতে পারেনি।

এর ভেতর আবার ১৭তম মিনিটে পেনাল্টি পায় সেনেগাল। কিন্তু রেফারি রিপ্লে দেখার সিদ্ধান্ত নিলে হতাশ হতে হয় দলটিকে। রিপ্লে দেখে রেফারি পেনাল্টি বাতিলের কথা জানান। বক্সের ভেতর কলম্বিয়ার ডেভিনসন সানচেজ ফেলে দেন সাদিও মানেকে। ভিডিওতে দেখা যায় সানচেজ বলেই পা লাগান।

ইনজুরি থেকে ঠিকমতো সেরে না ওঠা রদ্রিগেজ ৩৩তম মিনিটে বেরিয়ে যান। তার পরিবর্তে মাঠে আসেন লুইস মুরিয়েল।

দ্বিতীয়ার্ধে দুই দলের লড়াই হয়েছে মাঝমাঠে। কেউ বল নিয়ে উপরেই উঠতে চায়নি। মাঝে যাও একটু আক্রমণ হয়েছে তাতে তেজ ছিল না।

৬৪তম মিনিটে সাদিও মানে সেনেগালের বিপজ্জনক সীমানায় ফ্রি-কিক নেন। শট নেয়ার সময় হালকা স্লিপ করেন। বল যায় বারের উপর দিয়ে।

কলম্বিয়ার মুরিয়েল ৬৬তম মিনিটে দারুণ একটি সুযোগ পান। বক্সে ঢুকে পড়েন। বল ছিল একটু সামনে। কাছে যেতে দেরি করে ফেলেন। ততক্ষণে সেনেগালের গোলরক্ষক খাদিম এনদিয়ায় চলে আসেন। আগের মিনিটেও মুরিয়েল একটি সুযোগ হাতছাড়া করেন।

ড্রয়ের আশায় থাকা সেনেগাল পিছিয়ে পড়ে ৭৪তম মিনিটে। কর্নার থেকে উড়ে আসা বলে শক্তিশালী হেড করেন ইয়েরি মিনা। বল মাটিতে ড্রপ করে জালে জড়ায়।

(দ্য রিপোর্ট/একেএমএম/ জুন ২৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর