thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ট্রাম্পের মন্তব্যে ক্ষুব্ধ হয়ে পদত্যাগ করলেন মার্কিন রাষ্ট্রদূত

২০১৮ জুলাই ০১ ১৮:২৮:৪৩
ট্রাম্পের মন্তব্যে ক্ষুব্ধ হয়ে পদত্যাগ করলেন মার্কিন রাষ্ট্রদূত

দ্য রিপোর্ট ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইউরোপ নীতি এবং ইউরোপীয় মিত্রদের সঙ্গে তার আচরণে হতাশা প্রকাশ করে পদত্যাগ করলেন এস্তোনিয়ায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জেমস ডি মেলভিলে। খবর বিবিসি, দ্য গার্ডিয়ান।

ট্রাম্প তার একাধিক টুইটারে বলেছিলেন, ইউরোপীয় ইউনিয়ন প্রতিষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্র থেকে সুবিধা নিতে, আমাদের মাটির ব্যাংক আক্রমণ করতে। ন্যাটো জোট হলো নাফটার মতোই খারাপ।

প্রেসিডেন্টের এমন টুইটের প্রতিবাদ জানিয়ে সামাজিক মাধ্যম এবং সংবাদ সম্মেলন করে পদত্যাগ করলেন এস্তোনিয়ায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জেমস ডি মেলভিলে।

তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পকে বলতে চাই যে, আপনার একথাগুলো বাস্তব অর্থে ভুল। কিন্তু আমার কাছে আরও যেটা মনে হয়েছে- এখন সরে দাঁড়ানোর সময়।

মেলভিলে আরও বলেন, মার্কিন পররাষ্ট্র কর্মকর্তাদের দায়িত্ব পররাষ্ট্র নীতিকে সমর্থন করে যাওয়া। শুরু থেকেই আমাদের এটা শেখানো হয়েছে। কিন্তু যখন একটা সময় আসে কেউ সেটা করতে পারছেন না, বিশেষ করে নেতৃত্বের জায়গায় থাকলে তার পদত্যাগ করাটাই সম্মানজনক পথ।

উল্লেখ্য, জেমস ডি মেলভিলে একজন জ্যেষ্ঠ পেশাদার মার্কিন কূটনীতিক। তিনি এস্তোনিয়ায় ২০১৫ সাল থেকে মার্কিন রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি বার্লিন, লন্ডন এবং মস্কোয় কূটনীতিকের দায়িত্ব পালন করেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুলাই ০১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর