thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

ঢাবিসহ সারাদেশে আন্দোলনকারীদের পতাকা মিছিল আজ

২০১৮ জুলাই ০২ ০৮:১৮:২৮
ঢাবিসহ সারাদেশে আন্দোলনকারীদের পতাকা মিছিল আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : ছাত্রলীগের হামলা এবং নেতাদের গ্রেফতারের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) সারাদেশে পতাকা ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হবে।

সোমবার (২ জুলাই) সকাল ১০টায় পতাকা ও বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

রবিবার (১ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর পরীবাগে এক সংবাদ সম্মেলনে একথা জানান বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক লুৎফর নাহার নীলা ও শফিউল আলম।

লুৎফর নাহার নীলা বলেন, দেশের বিভিন্ন জায়গায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলা এবং রাশেদসহ তাদের তিন নেতাকে গ্রেফতারের প্রতিবাদে এই পতাকা ও বিক্ষোভ মিছিল করা হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী তার ঘোষণা অনুযায়ী প্রজ্ঞাপন জারি করলে আমরা এ আন্দোলন থেকে সরে দাঁড়াব। আর য‌দি প্রজ্ঞাপন জা‌রি করা না হয় তাহ‌লে পরবর্তী‌তে আমা‌দের কর্মসূচি ঘোষণা করা হ‌বে।

উল্লেখ্য, শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কোটা সংস্কার আন্দোলনের শীর্ষ নেতা নুরুল হক নুরুসহ বেশ কয়েকজনকে বেধড়ক মারধর করে ছাত্রলীগ নেতাকর্মীরা। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন নুরু।

এছাড়া সংগঠনের আরেক শীর্ষ নেতা রাশেদ নূর খাঁনসহ চারজনকে রোববার আটক করে পুলিশ। পরে প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে এক ছাত্রলীগ নেতার করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ০২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর