thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

‘বন্দুকযুদ্ধে’ তিন জেলায় নিহত চার

২০১৮ জুলাই ২৫ ০৯:১৮:১৩
‘বন্দুকযুদ্ধে’ তিন জেলায় নিহত চার

দ্য রিপোর্ট ডেস্ক : যশোর, রাজশাহী ও খুলনায় র‌্যাব এবং দু’দল সন্ত্রাসীদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চারজন নিহত হয়েছেন। এর মধ্যে যশোরে দুইজন এবং রাজশাহী ও খুলনায় একজন করে দুইজন নিহত হয়েছেন।

মঙ্গলবার (২৪ জুলাই) দিবাগত রাত থেকে বুধবার (২৫ জুলাই) ভোর পর্যন্ত এসব ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

যশোর : যশোরে দুগ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত পরিচয়ে দুজন নিহত হয়েছেন।

বুধবার (২৫ জুলাই) ভোরে যশোর-চুকনগর আঞ্চলিক সড়কের কানাইতলা যাত্রীছাউনি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

তবে ঘটনাস্থল থেকে তিনটি ধারালো হাসুয়া ও একটি করাত উদ্ধার করা হয়েছে।

যশোর কোতোয়ালি মডেল থানার এসআই নজরুল ইসলাম গণমাধ্যমকে জানান, বুধবার ভোরে দুই সন্ত্রাসী গ্রুপের বন্দুকযুদ্ধ হয়। এলাকাবাসীর গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে দুইটি লাশ পরে থাকতে দেখে পুলিশ। নিহতদের লাশ উদ্ধার করা হয়েছে।

রাজশাহী : রাজশাহীতে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাজ্জাদ হোসেন নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে নগরীর দামকুড়া থানার কসবা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সাজ্জাদ নগরীর উপকণ্ঠ হরিপুর বনপাড়া গ্রামের সাইম উদ্দিনের ছেলে। তার মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে নেওয়া হয়েছে।

র‍্যাবের ভাষ্য, নিহত সাজ্জাদ তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার নামে থানায় মাদক ও ডাকাতিসহ ৭-৮টি মামলা রয়েছে। মাদক কেনাবেচার গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৫ এর একটি দল দামকুড়া থানার কসবায় অভিযানে যায়। এ সময় র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা হামলা করে। আত্মরক্ষায় র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের গুলি বিনিময়ের পর ঘটনাস্থলে এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখা যায়। তবে অন্যরা পালিয়ে যান। পরে ওই ব্যক্তিকে রামেক হাসপাতালে নেয়া হলে চিকিসৎসক মৃত ঘোষণা করেন। এরপর খোঁজ নিয়ে নিহতের নাম পরিচয় নিশ্চিত হয় র‍্যাব।

খুলনায় : খুলনা শহরের দৌলতপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ মো. ইমরান (২৮) নামে যুবক নিহত হয়েছেন।

মঙ্গলবার রাত দেড়টার দিকে শহরের দৌলতপুরে এ বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে একটি রিভলবর, তিন রাউন্ড গুলি ও ৩০৮ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৬ এর এএসপি বজলুর রশিদ গণমাধ্যকে জানান, রাত দেড়টার দিকে শহরের দৌলতপুর এলাকায় টহলে বের হয় র‌্যাব-৬ এর একটি দল। এসময় একটি মোটরসাইকেলে তিনজনকে দ্রুত ছুটতে দেখে তাদেরকে দাঁড়ানোর জন্য সংকেত দেয় র‌্যাব। কিন্তু তারা না দাঁড়িয়ে দ্রুত মোটরসাইকেলের গতি বাড়িয়ে দেয়। বিষয়টি র‌্যাবের কাছে সন্দেহজনক মনে হলে র‌্যাব তাদের পিছু নেয়। এ সময় তারা র‌্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির এক পর্যায়ে ইমরান নামে এক যুবক গুলিবিদ্ধ হয়। বাকি দুইজন পালিয়ে যায়। ইমরানকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, নিহত ইমরান এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তার পিতার নাম শেখ মিজানুর রহমান ওরফে হাতকাটা মিজান। ইমরানের বিরুদ্ধে এলাকায় একাধিক সন্ত্রাসী ও অপরাধমূলক কর্মকাণ্ডের মামলা রয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ২৫, ০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর