thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

লন্ডনে বাঙালিপাড়ায় ছুরিকাহত ২, গ্রেফতার ৭

২০১৮ জুলাই ২৫ ০৯:৪০:২৫
লন্ডনে বাঙালিপাড়ায় ছুরিকাহত ২, গ্রেফতার ৭

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে ছুরিকাহত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত দুই ব্রিটিশ নাগরিক। সংঘবদ্ধ গ্যাং ফাইটের জেরে হামলা ও পাল্টা হামলায় তারা আহত হয়েছেন। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে সাতজনকে।

পূর্ব শেডওয়েল এলাকার ক্যাবল স্ট্রিট এবং কর্নওয়াল স্ট্রিটে ছুরিকাহত অবস্থায় তিনজনকে উদ্ধার করেছে পুলিশ। তাদের মধ্যে দুজন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। অন্যজনের পরিচয় জানা যায়নি।

সংঘবদ্ধ গ্যাং ফাইটের জেরে হামলা ও পাল্টা হামলায় স্থানীয় দুই কমিউনিটির যুবকদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। সম্ভাব্য সংঘর্ষ এড়াতে পুলিশ তৎপর রয়েছে এবং ‘স্টপ অ্যান্ড সার্চ’ কর্মসূচি হাতে নিয়েছে।

মটর সাইকেলে করে বাংলাদেশি বংশোদ্ভূত এক ব্রিটিশ নাগরিকের মোবাইল ছিনতাইকে কেন্দ্র করে গত ২২ জুলাই (রবিবার) এই সংঘর্ষের সূত্রপাত। মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে ছিনতাইকারীর হদিশ পাওয়ার পর উভয় পক্ষ সংঘর্ষ জড়িয়ে পড়ে।

পুলিশ জরুরি বার্তায় জানতে পারে, ক্যাবল স্ট্রিটে যুবকদের জটলার খবর। পুলিশ ভ্যান সেখানে গিয়ে ছুরি হাতে কয়েকজন যুবককে দেখতে পায়। এসময় কাঁদানে গ্যাস ছুড়ে তাদের ছাত্রভঙ্গ করে দেয় এবং সাতজনকে গ্রেফতার করে। একই সময়ে পুলিশ ওল্ড টাউন হল এলাকা থেকে এসিড জব্দ করে এবং এলাকাটি সিল করে দেয়।

উল্লেখ্য, লন্ডনের ১০ শীর্ষ অপরাধপ্রবণ এলাকায় উঠে এসেছে বাঙালিপাড়া টাওয়ার হ্যামলেটসের নাম। সম্প্রতি আদালতের এক পর্যবেক্ষণে বিষয়টি উঠে এসেছে।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ২৫, ০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর