thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ভোট দিচ্ছে ১০ কোটি পাকিস্তানি

২০১৮ জুলাই ২৫ ১০:৩৬:২০
ভোট দিচ্ছে ১০ কোটি পাকিস্তানি

দ্য রিপোর্ট ডেস্ক : পাকিস্তানে জাতীয় নির্বাচনের ভোট শুরু হয়েছে। এই নির্বাচনকে কেন্দ্র করে কয়েকদিন আগেই দেশজুড়ে ভয়াবহ সহিংসতার ঘটনা ঘটেছে। নির্বাচনী প্রচারণায় হামলার ঘটনায় এক প্রার্থী নিহত হয়েছেন। নির্বাচনে ভোট কারচুপি এবং আরও সহিংসতার আশঙ্কা দেখা দিয়েছে।

ভোট দিতে সারাদেশে প্রায় ১০ কোটি ৬ লাখ ভোটার নিবন্ধন করেছেন। পার্লামেন্টের নিম্নকক্ষ এবং চারটি প্রদেশের বিধানসভার নির্বাচন হবে বুধবার (২৫ জুলাই)।

নির্বাচনে পিটিআই পার্টির নেতা সাবেক ক্রিকেট তারকা ইমরান খান সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের দল পিএমএল-এনকে হারিয়ে জয়ের স্বপ্ন দেখছেন।

তবে মানবাধিকার কমিশন বলছে, নির্বাচনে কারচুপির চেষ্টা করা হতে পারে। এদিকে, নির্বাচনের ইতিহাসে এবারই সর্বোচ্চ সংখ্যক সেনা মোতায়েন করেছে পাকিস্তান। নির্বাচনকে কেন্দ্র করে ৩ লাখ ৭০ হাজারের বেশি সেনা মোতায়েন করা হয়েছে। সন্ত্রাসী হামলায় জর্জরিত নির্বাচনী প্রচারণা শেষে সেনা মোতায়েনের এ সিদ্ধান্ত নিয়েছে ইসলামাবাদ।

নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করতে এবং ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতেই সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।স্থানীয় সময় সকাল আটটায় ভোট শুরু হয়েছে। বিধানসভার ২৭২টি আসনের ভোট গ্রহণ হবে আজ।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ২৫, ০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর