thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

গুনাথিলাকাকে ছয় ম্যাচের নিষেধাজ্ঞা

২০১৮ জুলাই ২৭ ২২:৫৮:৩৪
গুনাথিলাকাকে ছয় ম্যাচের নিষেধাজ্ঞা

দ্য রিপোর্ট ডেস্ক : 'দিনে দিনে বহু বাড়িয়াছে দেনা শুধিতে হইবে ঋণ।' শ্রীলংকান ব্যাটসম্যান গুনাথিলাকার জন্য কথাটা খুব মানানসই। ১০ মাসে ক্রিকেটের নিয়ম ভাঙার তিনটি ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েছে তার নাম। খেলোয়াড়দের আচরণ বিধি ভঙ্গের পুরনো এবং নতুন এক কারণ মিলিয়ে শ্রীলংকান ব্যাটসম্যানকে ছয় ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এছাড়া শ্রীলংকা ক্রিকেট (এসএলসি) তাকে কেন্দ্রীয় চুক্তির বার্ষিক বেতনের ২০ শতাংশ অর্থ জরিমানা করেছে। পাশাপাশি গত দুই সপ্তাহে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে দুই টেস্ট ম্যাচ খেলেছেন তার ম্যাচ ফি এবং বোনাসও পাবেন না তিনি। কারণ গুনাথিলাকা 'খেলোয়াড়দের আচরণবিধি এবং চুক্তির শর্ত' লঙ্ঘন করেছে বলে জানিয়েছে এসএলসি।

এর আগে গত সপ্তাহে গুনাথিলাকাকে সাময়িকভাবে নিষিদ্ধ করে এসএলসি। গত রোববার এক নরওয়েজিয়ান নারীকে ধর্ষণের অভিযোগে জড়িয়ে পড়ে তার নাম। পরে গুনাথিলাকা বিষয়টির সঙ্গে জড়িত নয় বলে তদন্ত করে জানায় পুলিশ। তবে সিরিজ চলার সময়ে গুনাথিলাকা ধর্ষণের সঙ্গে জড়িত বন্ধু সন্দীপ জুদের কাছে যাওয়ার ক্রিকেটের নিয়শ ভেঙেছেন। আর এ কারণে তাকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে।

আর বাকি তিন ম্যাচ নিষেধাজ্ঞা পাওয়ার কারণ গত বছরের অক্টোবরে আরেকটি নিয়ম ভাঙা। সেবার কোচের নির্দেশ সত্ত্বেও অনুশীলনে যোগ দেননি তিনি। চুক্তি লঙ্ঘনের অপরাধ করায় তাকে তখন এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়। তবে পরে তা তিন ম্যাচে কমিয়ে আনা হয়।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ২৭,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর