thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল

২০১৮ আগস্ট ০১ ১২:৪৫:৪৭
জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল করেছে বিআরটিএ। পরিবহনটির লাইসেন্স বাতিলের প্রক্রিয়াও চলছে।

বুধবার (১ আগস্ট) সকাল ১১টার দিকে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনার সময় জাবালে নূর পরিবহনের বাসের রুট পারমিট বাতিলের ঘোষণা দেন বিআরটিএ’র চেয়ারম্যান মশিউর রহমান।

অভিযানে ফিটনেসবিহীন বেশকিছু গাড়িকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা, ১৮ জন চালককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৭টি মামলা দেওয়া হয়।

গত রবিবার বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় আজ চতুর্থ দিনের মতো রাস্তায় নেমেছেন সাধারণ শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থীদের চাপের মুখে বিআরটিএ এ সিদ্ধান্ত নিয়েছে।

গত ৩১ জুলাই বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সড়ক দুর্ঘটনা এড়াতে গণপরিবহনের ফিটনেস যাচাইয়ে বিশেষজ্ঞদের দিয়ে ১৫ সদস্যের একটি কমিটি গঠনের নির্দেশ দেন।

একই সঙ্গে ফিটনেসবিহীন যান চলাচল বন্ধের নির্দেশ কেন দেয়া হবে না এবং ফিটনেসবিহীন যান চলাচল বন্ধে বিবাদীদের নিষ্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েও রুল জারি করেছেন উচ্চআদালত।

সড়ক ও সেতু সচিব, স্বরাষ্ট্র সচিব, বিআরটিএর চেয়ারম্যান, সড়ক নিরাপত্তা বিভাগের পরিচালকসহ ছয়জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ০১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর