thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

দেশব্যাপী ট্রাফিক সপ্তাহ শুরু আজ

২০১৮ আগস্ট ০৫ ০৯:৫৩:৫৫
দেশব্যাপী ট্রাফিক সপ্তাহ শুরু আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : যানবাহনের ত্রুটি, ট্রাফিক আইন না মানা ও ফুট ওভার ব্রীজ ব্যবহার নিয়ে রবিবার (৫ আগস্ট) থেকে দেশব্যাপী ট্রাফিক পুলিশ সপ্তাহ শুরু হচ্ছে। এতে ট্রাফিক পুলিশের পাশাপাশি স্কাউট-গার্লস গাইড সঙ্গে থাকবে। আর আন্দোলনরত শিক্ষার্থীরা যদি সহযোগিতা করতে চায় তাদের স্বাগত জানাবে পুলিশ।

শনিবার (৪ আগস্ট) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এসব কথা বলেন।

তিনি বলেন, পুলিশ সদস্যরা যানবাহনের বৈধতা, মেয়াদ, ফিটনেস, চালকের লাইসেন্স যাচাই-বাছাই করবেন। এই সপ্তাহে ফিটনেসবিহীন গাড়ি বা লাইসেন্স ছাড়া গাড়ি চালানো হোক, যে কোনোভাবে আইন লঙ্ঘন হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে পুলিশ।

ডিএমপি কমিশনার আরও বলেন, দেশের ট্রাফিক অব্যবস্থাপনা দীর্ঘদিনের। এ জন্য বহুবিধ কারণও রয়েছে। সবচেয়ে বড় কারণ ভৌত অবকাঠামো। তবে এত সীমাবদ্ধতার মধ্যেও আমরা চেষ্টা করে যাচ্ছি। কিছু ক্ষেত্রে আমরা সফলতাও পাচ্ছি। ছাত্রছাত্রীরাও ইচ্ছে করলে এই কাজে সহায়তা করতে পারবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, আমাদের কোমলমতি শিক্ষার্থীরা যে উদ্দেশ্যে আন্দোলনে নেমেছেন তা অত্যন্ত মহৎ। কিন্তু এই আন্দোলনকে রাজনৈতিক রূপ দেওয়ার জন্য, ভিন্নখাতে প্রবাহিত করার জন্য একটি গোষ্ঠী উসকানিমূলক তৎপরতা চালাচ্ছে। এটা চলতে দেওয়া হবে না। শিক্ষার্থীরা এভাবে রাস্তায় থাকার কারণে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে, অব্যবস্থাপনা দেখা দিয়েছে, এই অবস্থাও চলতে দেওয়া যায় না। শিক্ষার্থীরা আইন প্রয়োগে আমাদের নৈতিক ভিত্তি দিয়েছে, আমরা এই ভিত্তির ওপর দাঁড়িয়ে এখন ট্রাফিক রুলের কঠোর প্রয়োগে উদ্যোগ নিয়েছি।

শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান কমিশনার।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর