thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

জাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক নূরুল আলম

২০১৮ আগস্ট ১৫ ১০:১১:২৩
জাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক নূরুল আলম

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য (শিক্ষা) হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও শিক্ষক সমিতির সভাপতি মো. নূরুল আলম।

মঙ্গলবার (১৪ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ চার বছরের জন্য তাকে নিয়োগ দেন।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৩(১) ধারা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নূরুল আলমকে উপ-উপাচার্য পদে নিয়োগ প্রদান করেছেন।

এর আগে এ পদে দায়িত্ব পালন করেছেন অধ্যাপক মো. আবুল হোসেন। গত ২ মার্চ তার মেয়াদ শেষ হয়েছে।

জাবি শিক্ষক সমিতির বর্তমান সভাপতি অধ্যাপক নূরুল আলম এর আগেও তিন মেয়াদে শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছেন। বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ সমর্থক শিক্ষকদের একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধু-আদর্শের শিক্ষক পরিষদের’ বর্তমান আহ্বায়কের দায়িত্বও পালন করছেন তিনি।

১৯৫৭ সালে ঢাকার ধামরাই থানায় জন্মগ্রহণ করেন তিনি। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগ থেকে ১৯৭৬ সালে স্নাতক ও ১৯৭৭ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরে ১৯৮২ সালে বিশ্ববিদ্যালয়েই শিক্ষকতায় যোগ দেন।

বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সিনেট সদস্য, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন, মীর মশাররফ হোসেন হল প্রাধ্যক্ষ এবং পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালনের অভিজ্ঞতাও রয়েছে তার ঝুলিতে।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ১৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর