thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বিমানের প্রথম ফিরতি ফ্লাইটে ফিরলেন ৪১৯ হাজী

২০১৮ আগস্ট ২৮ ১২:৫৮:৫৩
বিমানের প্রথম ফিরতি ফ্লাইটে ফিরলেন ৪১৯ হাজী

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ ফ্লাইটে ঢাকায় পৌঁছেছেন ৪২৯ জন হাজী।

সোমবার (২৭ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে বিমানের বিজি-৪০১২ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এসে অবতরণ করে।

প্রথম ফ্লাইটে আসা হাজিদের স্বাগত জানান বিমানের ব্যবস্থাপনা পরিচালক এএম মোসাদ্দিক আহমেদ, বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। বিমানের পক্ষ থেকে হাজীদের হাতে জমজমের পানি তুলে দেওয়া হয়।

শাকিল মেরাজ বলেন, হাজিদের ফিরতি ফ্লাইট নির্বিঘ্ন করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৌদি আরব ও ঢাকাস্থ অফিস সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে।

এদিকে বিমান সূত্রে বলা হয়েছে, বিমানের যে সকল হাজীরা যাত্রীরা দেশে ফেরার জন্য যাত্রার তারিখ পরিবর্তন করতে চান তাদেরকে মক্কা, মদীনা ও জেদ্দায় বিমানের সেবাকেন্দ্রে যোগাযোগ করতে বিমানের পক্ষ থেকে বলা হয়েছে।

এছাড়াও যাত্রার নির্ধারিত তারিখ পরিবর্তনে আগ্রহীরা প্রথম সাত দিনের মধ্যে পরিবর্তন চাইলে ৬০০ সৌদি রিয়াল, দ্বিতীয় সাত দিনের মধ্যে ৫০০ রিয়াল এবং পরবর্তী সময়ের ফ্লাইটের ক্ষেত্রে ৪০০ সৌদি রিয়াল ফি প্রদান করতে হবে। বিমানে আগত হাজীরা ঢাকায় পৌঁছাবার পর ৫ লিটার করে জমজমের পানি বিমানবন্দর থেকে সংগ্রহ করার অনুরোধ করা হয়েছে বিমানের পক্ষ থেকে।

বিমান সূত্র জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৭ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ১৪৩ টি ডেডিকেটেট হজ ফ্লাইট এবং ২৯টি শিডিউল ফ্লাইটসহ ১৭২ টি ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করবে। এবছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ১৬৭টি প্রি-হজ ফ্লাইটে ৬২,৭৯৬ জন সৌদি আরব গেছেন ।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২৮, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর